×
ব্রেকিং নিউজ :
  • আপডেট টাইম : 13/01/2023 07:27 PM
  • 48 বার পঠিত

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, যারা নেতৃত্ব দেয় তারা সবসময় এগিয়ে থাকে। 
সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের ‘যোসেফাইট কালচারাল ক্লাব’র নেতৃত্বে ৩০টি বিদ্যালয়ের অংশগ্রহণে আন্ত:স্কুল সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উৎসব আয়োজনের জন্য তাদের সাধুবাদ জানিয়ে তিনি বলেন, এর মাধ্যমে স্কুলটি শিক্ষার সঙ্গে সংস্কৃতির ক্ষেত্রেও যে অগ্রগামী তা আরেকবার প্রমাণিত হলো।
প্রতিমন্ত্রী ছাত্র-ছাত্রীদেরকে নেতৃত্বের গুণাবলী অর্জনের আহবান জানিয়ে বলেন, কেননা তারাই ‘আগামী দিনে দেশ ও জাতির কান্ডারী’।
কে এম খালিদ আজ শুক্রবার সকালে রাজধানীর মোহাম্মদপুরস্থ সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের ‘যোসেফাইট কালচারাল ক্লাব’ আয়োজিত দু’দিনব্যাপী আন্ত:স্কুল সাংস্কৃতিক প্রতিযোগিতা ও উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
কে এম খালিদ বলেন, তরুণদের নৈতিক অবক্ষয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে সংস্কৃতি চর্চা হতে পারে অন্যতম হাতিয়ার। এ সময় তিনি উল্লেখ করেন, এক সময় গ্রামে সকাল হলেই গানের রেওয়াজ শোনা যেতো। নানা কারণে সেটি কমে এসেছে।
প্রতিমন্ত্রী বলেন, এজন্য বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চার প্রসার ও বিকাশে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষকে নিয়মিত এ ধরনের সাংস্কৃতিক উৎসব আয়োজনের আহবান জানান।
সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ব্রাদার চন্দন বি. গোমেজের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বিশিষ্ট ক্রিকেট ব্যক্তিত্ব নাইমুর রহমান দুর্জয় ও বিশিষ্ট সংগীত শিল্পী সুজিত মোস্তফা। 
স্বাগত বক্তব্য রাখেন সেন্ট যোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক (প্রশাসন) জ্যোতি এফ গোমেজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...