×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২৩-০১-১৩
  • ৪১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আগামীকাল শনিবার মাসব্যাপী তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা ২০২৩ নগরীর পলোগ্রাউন্ডে শুরু হচ্ছে।
ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বিকেল ৪ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষণা করবেন।
মেলা আয়োজন উপলক্ষে আজ বেলা ১১ টায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিউসিসিআই) হোটেল আগ্রাবাদের কর্ণফুলি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড্ ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিডব্লিউসিসিআই’র প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও পরিচালক এবং তৃতীয় বাংলাদেশ সিএমএসএমই বাণিজ্য মেলা ২০২৩-এর চেয়ারপার্সন জেসমিন আক্তার। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআই’র পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরীসহ সিডব্লিউসিসিআই’র পরিচালক ও সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
এতে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, সংসদ সদস্য এমএ লতিফ এমপি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব (সাবেক এমপি), এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম (বার), চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম। সম্মানিত অতিথি থাকবেন সিএমএসএমই ব্যাংকিং স্পেশালিস্ট আলী সাবেত।
সংবাদ সম্মেলনে বলা হয়, মেলায় ছোট-বড় প্রায় ৩০০ স্টল এবং ৮ টি প্যাভেলিয়ন থাকছে। এছাড়া নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে ক্ষেত্রবিশেষে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসি টিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তা রক্ষীসহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে। বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষণিক উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা টয়লেট, সার্বক্ষণিক পানি সরবরাহ, সিটি কর্পোরেশনের সহযোগিতায় পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ২০ টাকা। মেলার শেষ দিন প্রবেশ টিকেটের ড্র অনুষ্ঠিত হবে, যেখানে মোটরসাইকেলসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।
লিখিত বক্তব্যে জানানো হয়, শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য্য বিকাশের জন্য পদ্মা সেতুর আদলে আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা, সুউচ্চ টাওয়ার, মেলার বাহিরাঙ্গনে আলোকসজ্জ্বার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেলার সার্বিক কর্মকা- সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে মেলা কার্যালয় সচল থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat