×
ব্রেকিং নিউজ :
নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল
  • প্রকাশিত : ২০২৩-০১-১৭
  • ৪২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কাসাব্লাঙ্কার একটি অবৈধ ক্যাম্প থেকে অভিবাসীদের সরিয়ে নেওয়ার অভিযানের সময় তারা পাথর ছুঁড়ে এক কর্মকর্তাকে আহত করে এবং পুলিশের গাড়ি ভাঙচুর করে। স্থানীয় গনমাধ্যম সোমবার এ কথা জানিয়েছে।
গনমাধ্যম আরো জানায়, কর্মকর্তাদের প্রতি সহিংসতায় জড়িত সন্দেহে সাব-সাহারান আফ্রিকা থেকে আসা ছয় অভিবাসীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
আফ্রিকার উত্তর-পশ্চিম প্রান্তে অবস্থিত মরক্কো অনেক অভিবাসী, বিশেষকরে সাব-সাহারান আফ্রিকানদের জন্য একটি ট্রানজিট। দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে তারা দেশটির আটলান্টিক বা ভূমধ্যসাগরীয় উপকূল থেকে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করে।
সংবাদ ওয়েবসাইট ‘হেসপ্রেস’ জানিয়েছে, সন্দেহভাজনরা অননুমোদিত শিবিরটি খালি করার চেষ্টারত ‘পাবলিক সিকিউরিটি এজেন্টদের লক্ষ্য করে পাথর ছুঁড়েছে’।
সরকারি ব্রডকাস্টার ‘এসএনআরটি’ তাদের ওয়েবসাইটে একজন কর্মকর্তা আহত এবং পুলিশের পাঁচটি গাড়ির ক্ষয়ক্ষতির কথা জানিয়েছে।
তাৎক্ষণিকভাবে এসব ঘটনা সম্পর্কে পুলিশের কাছ থেকে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, অভিবাসীরা পাথর ছুঁড়ছে এবং পুলিশ কর্মকর্তাদের ধাওয়া করছে। কাসাব্লাঙ্কা সীমান্তবর্তী অঞ্চলটিতে সময় সময় কর্তৃপক্ষ এবং ছড়িয়ে ছিটিয়ে থাকা অস্বাস্থ্যকর শিবিরে বসবাসকারী অভিবাসীদের মধ্যে উত্তেজনা প্রায়ই ছড়িয়ে পড়ে।
মরোক্কো অ্যাসোসিয়েশন ফর হিউম্যান রাইটস (এএমডিএইচ) অভিযানের সময় পুলিশের ‘সহিংসতার’ নিন্দা জানিয়েছে।
এক ফেসবুক পোস্টে মানবাধিকার গোষ্ঠিগুলো সরকারের বিরুদ্ধে অন্যান্য অঞ্চলে আটক অভিবাসীদের ‘কাসাব্লাঙ্কায় ফেরত’ পাঠানোর অভিযোগ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat