×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০২-০২
  • ৩৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের চার মূলীনীতিকে অস্বীকার করে বিএনপি রাজনীতি করে বলে মন্তব্য করেছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।
তিনি বলেন, ‘তাদের (বিএনপি) মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর সজ্জন, সুধী বা শিক্ষিত হলেও তার যে রাজনৈতিক দর্শন এটা পশ্চাৎমুখী। অর্থ্যাৎ পাকিস্তান প্রিয়তা তাতে আছে। বাংলাদেশের চার মূলনীতি শহীদের রক্তে লিখিত। সেই চার মূলীনীতিকে অস্বীকার করেই তিনি রাজনীতি করেন, বিএনপি রাজনীতি করে।’
মতিয়া চৌধুরী আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন।
জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন মন্তব্য করে সংসদ উপনেতা বলেন, তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছে। সেই পার্টি যদি সত্যিকারের ভিতের ওপর থাকতো তাহলে জিয়াউর রহমানের মৃত্যুর পরে এরশাদ সাহেব সেখান থেকে লোক ভাগিয়ে নিয়ে জাতীয় পার্টি করতে পারতেন না।
কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্রের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।
মাহবুবউল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ উন্নয়ন, অগ্রগতির সরকার। বিএনপি নেতারা মিথ্যাচার, নেতিবাচক সমালোচনা করে সরকারের উন্নয়নের বিরোধিতা করছেন। সরকারের বিরোধিতা করা মানে মানুষের ভাগ্য পরিবর্তনের বিরোধিতা করা।
বিএনপি আন্দোলনের নামে নাটক করছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি এত নাটক কী কারণে করছে? কোন লক্ষ্য নিয়ে করছে? বিএনপি নেতারা বলে দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্র কোথায় গেছে? প্রতিদিন সভা, সমাবেশ, মিছিল করেন। টেলিভিশনে টকশোতে মিথ্যাচার, বিষোদগার করেন। গণতন্ত্রের সংজ্ঞা কী? আগে পড়ে আসেন, তারপর কথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বুধবার ৬টি আসনে উপ-নির্বাচন সফলভাবে শেষ করার মধ্য দিয়ে নির্বাচন কমিশন তাদের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব প্রমাণ করেছে। গাইবান্ধা উপ-নির্বাচনে সামান্য ত্রুটি তাদের চোখে পড়েছিল, নির্বাচন বাতিল করে দিয়েছিলেন। তখন আমরা তাদের এ সিদ্ধান্ত সমর্থন করিনি। নির্বাচন কমিশন স্বাধীন, নির্বাচন বাতিল করার তাদের সেই সক্ষমতা আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat