×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় জাতীয় বীমা দিবস পালিত জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ আইন সমিতির শ্রদ্ধা ময়মনসিংহে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান প্রকৃতির সান্নিধ্যে শিশুদের আর্ট ক্যাম্প ব্যাটিংয়ে দেশিদের রাজত্ব, সর্বোচ্চ রান তামিমের গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বেইলি রোড ট্র্যাজেডি: ছাই হয়ে গেল প্রিয়ন্তীর সোনালী স্বপ্ন জাতির পিতার সমাধিতে নবনিযুক্ত হিসাব মহানিয়ন্ত্রকের শ্রদ্ধা বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার : এনামুল হক শামীম বেইলি রোডে অগ্নিকান্ডের ঘটনায় কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারসহ ৩ জন আটক
  • প্রকাশিত : ২০২৩-০৩-১৩
  • ৩৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কেন উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরিতে ক্রাইস্টাচার্চে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ড ২ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে।
শ্রীলংকার হারে দ্বিতীয় বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে প্রথম আসরের রানার্স-আপ ভারতের । আগামী ৭ জুন  ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।
চতুর্থ দিন নিউজিল্যান্ডকে ২৮৫ রানের টার্গেট দেয় শ্রীলংকা। জবাবে চতুর্থ দিন শেষে ১৭ ওভারে ১ উইকেটে ২৮ রান করেছিলো নিউজিল্যান্ড। টম লাথাম ১১ ও উইলিয়ামসন ৭ রানে অপরাজিত ছিলেন।
টেস্ট জিততে শেষ দিন নিউজিল্যান্ডের দরকার পড়ে ২৫৭ রান। শ্রীলংকার প্রয়োজন ছিলো ৯ উইকেট। কিন্তু আজ পঞ্চম দিনের শুরু থেকে বৃষ্টির কবলে পড়ে টেস্টটি। বৃষ্টির দাপটে ৫ ঘন্টা পর শুরু হয় ম্যাচ। এতে অন্তত ৫৩ ওভার খেলার সিদ্বান্ত নেয় ম্যাচ অফিসিয়ালরা।
পঞ্চম দিন দুপুরে খেলতে নেমে ব্যক্তিগত ২৫ রানে আউট হন লাথাম। লাথামের সাথে ৪১ রান যোগ করেছিলেন উইলিয়ামসন।
তৃতীয় উইকেটে হেনরি নিকোলসের সাথে ৪০ ও চতুর্থ উইকেটে ড্যারিল মিচেলের সাথে ১৫৭ বল খেলে ১৪২ রান যোগ করেন উইলিয়াসমন। মিচেল-উইলিয়ামসনের জুটিতে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে নিউজিল্যান্ড।
৮১ রান করে আউট হন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মিচেল। তার ৮৬ বলের ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা ছিলো। দলীয় ২৩২ রানে চতুর্থ ব্যাটার হিসেবে মিচেল ফেরার পর ৯৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ২৭তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন।
মিচেলের পর আরও ৪ উইকেট হারিয়ে ম্যাচ নিয়ে চিন্তায় পড়ে যায় নিউজিল্যান্ড। ২৮০ রানে অষ্টম উইকেট হারায় কিউইরা। অবশ্য, অন্যপ্রান্তে উইলিয়ামসন থাকায় জয়ের আশা ছাড়েনি নিউজিল্যান্ড।
শেষ পর্যন্ত দিনের খেলার শেষ ওভার, অর্থাৎ ৫৩তম ওভারের শেষ বলে বাই থেকে ১ রান নিয়ে নিউজিল্যান্ডকে ঐতিহাসিক জয়ের স্বাদ দেন উইলিয়ামসন। ১১টি চার ও ১টি ছক্কায় ১৯৪ বলে ১২১ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন। শ্রীলংকার আসিথা ফার্নান্দো ৩টি ও প্রবাথ জয়সুরিয়া ২টি উইকেট নেন। প্রথম ইনিংসে ১০২ ও দ্বিতীয় ইনিংসে ৮১ রান করায় ম্যাচ সেরা হয়েছেন মিচেল।
ওয়েলিংটনে আগামী ১৭ মার্চ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে শ্রীলংকা। ঐ টেস্ট জিতলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে পারবে না শ্রীলংকা। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ভারতের পয়েন্টকে টপকে যেতে পারবে না তারা। এতে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ও ভারত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat