×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় জাতীয় বীমা দিবস পালিত জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ আইন সমিতির শ্রদ্ধা ময়মনসিংহে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান প্রকৃতির সান্নিধ্যে শিশুদের আর্ট ক্যাম্প ব্যাটিংয়ে দেশিদের রাজত্ব, সর্বোচ্চ রান তামিমের গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বেইলি রোড ট্র্যাজেডি: ছাই হয়ে গেল প্রিয়ন্তীর সোনালী স্বপ্ন জাতির পিতার সমাধিতে নবনিযুক্ত হিসাব মহানিয়ন্ত্রকের শ্রদ্ধা বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার : এনামুল হক শামীম বেইলি রোডে অগ্নিকান্ডের ঘটনায় কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারসহ ৩ জন আটক
  • প্রকাশিত : ২০২৩-০৩-১৩
  • ৩৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন বিজ্ঞান ও প্রযুক্তি পড়ানোর বিরোধিতাকারী ও জঙ্গিবাদের প্রশ্রয়দাতারা মাদ্রাসা শিক্ষার্থীদের ভিক্ষুক বানানোর পাশাপাশি দেশকে ভিক্ষুক বানাতে চায়। 
মন্ত্রী আজ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের আয়োজিত শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা বিজ্ঞান ও প্রযুক্তি শিখতে দেবে না, তারা তো দেখি বিজ্ঞান ও প্রযুক্তি বেশি ব্যবহার করে। ফেসবুকে মিথ্যাচার তারাই তো বেশিই করে। যারা দেশকে ভিক্ষুক করে রাখতে চায়, যারা দেশের অগ্রগতিকে রুখতে চায়, যারা জঙ্গিবাদকে প্রশ্রয় দিতে চায় সেরকম লোককে কখনই ভাবতে পারি না যে তারা ইসলামের সেবক। কাজেই আপনারা সোচ্চার হবেন।
তিনি বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন করতে হবে, বাস্তবায়ন করা অনেক শক্ত। আমরা আপনাদের সহযোগিতা চাই।   
শিক্ষামন্ত্রী বলেন, পাশের দেশের ছবি দিয়ে, ফটোশপ করে বলা হলো এইটা আমাদের বাচ্চাদের পড়ানা হচ্ছে। যে বই দেশে পড়ানোই হয় না। এটা একেবারে কদর্য ভাষায় মিথ্যাচার। মিথ্যাচার কি ইসলাম সমর্থন করে?  শিক্ষকদের, মন্ত্রীকে কদর্য ভাষায় আক্রমণ, হুমকি দেওয়া এর কোনোটাই কি ইসলাম সমর্থন করে? 
তিনি বলেন, ভুল থাকলে সংশোধন করা হবে। যেখানে ভুল পেয়েছি সেখানে সংশোধন করেছি, আরও ভুল থাকলে সংশোধন করবো। এই বিষয়ে কমিটিও গঠন করা হয়েছে। ২৬টি বই করোনা পরিস্থিতির মধ্যে তৈরি করা সহজ কাজ নয় বলেও উল্লেখ করেন তিনি। 
অনুষ্ঠানে মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হাবিবুর রহমান, মাদ্রাসা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ, স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক  মো. তেলাওয়াত হোসেন খান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat