×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু
  • প্রকাশিত : ২০২৩-০৩-১৪
  • ৫৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাটোরে উত্তরা গণভবন ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
সভায় মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা এবং প্রতœতত্ত্ব বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রাজপ্রাসাদ এবং প্রবেশ তোরণের ঐতিহ্যবাহী ঘড়ি সংস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মন্ত্রীপরিষদ বিভাগের অনুমতি সাপেক্ষে হৃদের মাছ প্রকাশ্য নিলামে বিক্রি এবং হৃদে মাছের উপযোগী পরিবেশ সৃষ্টির সিদ্ধান্তও গ্রহণ করা হয়।
সভায় জানানো হয়, বিগত বছরের ১ জুলাই থেকে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে ৫২ লক্ষ ৬৩ হাজার টাকা প্রবেশ মূল্য বাবদ আদায় হয়েছে। একই সময়ে রক্ষণাবেক্ষণ ও কর্মরত জনবলের সম্মানী বাবদ ব্যয় হয়েছে ৪৭ লক্ষ ৭৪ হাজার টাকা। মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনায় ব্যয় বৃদ্ধির প্রেক্ষাপট বিবেচনা করে ২০১৫ সালে নির্ধারিত প্রবেশ মূল্য ও গাড়ি পার্কিং ফি পুনঃনির্ধারণ করা হয় সভায়। সিদ্ধান্ত অনুযায়ী নতুন প্রবেশ মূল্য জনপ্রতি ২০ টাকা থেকে ৩০ টাকা, শিক্ষার্থী এবং সিনিয়র সিটিজেনের ক্ষেত্রে ১০ থেকে ২০ টাকা, সূবর্ণ সিটিজেনের ক্ষেত্রে পূর্ব নির্ধারিত ১০ টাকা, বিদেশীদের ক্ষেত্রে পাঁচ ডলার থেকে ১০ ডলার বা ৮০০ টাকা এবং ৫১ থেকে ১০০ জনের গ্রুপের ক্ষেত্রে ১৫ টাকা থেকে ২০ টাকা নির্ধারণ করা হয়। নির্ধারিত জায়গাতে গাড়ি পার্কিং ফি হচ্ছে- বড় বাস ১৫০ থেকে ৩০০ টাকা, মিনিবাস ৭৫ থেকে ১৫০ টাকা, মাইক্রোবাস ৫০ থেকে ১০০ টাকা, ইজিবাইক বা সিএনজি ৪০ থেকে ৫০ টাকা, মোটর সাইকেল ২০ থেকে ৩০ টাকা এবং বাই সাইকেল ১০ টাকা।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, জেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিন সাত্তার, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র ও মুনিমুল হক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat