×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ২১ বছর আগে খুনের মামলায় ১ জনের ফাঁসি, ১ জনের যাবজ্জীবন স্পিকারের সাথে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাৎ গুয়াতেমালাকে ভিসা মওকুফ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা খোঁজার প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রী র বিএনপি আন্দোলনের নামে সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে : ওবায়দুল কাদের ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে শেখ সেলিমের আহবান ৮০ হাজার মেট্রিক টন সার ও ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার জি এম কাদেরের দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের আদেশ চেম্বার কোর্টে স্থগিত ডেঙ্গুসহ বিভিন্ন রোগ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর শেখ হাসিনার সরকার বাংলাদেশকে ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে গড়ে তুলেছেন : শামীম নওগাঁয় চুল কেটে স্ত্রীকে নির্যাতন,স্বামী গ্রেপ্তার
  • আপডেট টাইম : 14/05/2017 08:19 PM
  • 8242 বার পঠিত
দিনাজপুর জেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের নির্বাচন সম্পন্ন
  আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রতিনিধি :- দিনাজপুর জেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের নির্বাচনে সভাপতি পদে আব্দুল মান্নান ব্যাপারী ও সাধারণ সম্পাদক পদে জাফর আলী নির্বাচিত হয়েছেন। শনিবার দিনাজপুর প্রেসক্লাবে রাত ৯টায় জেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের নির্বাচনী ফলাফল ঘোষনা করা হয়। আব্দুল মান্নান ব্যাপারী সভাপতি, ননী গোপাল রায় সহ-সভাপতি, জাফর আলী সাধারণ সম্পাদক, রুবেল সরকার সহ-সাধারণ সম্পাদক, আনিসুর রহমান কোষাধ্যক্ষ এবং জীবন আলী নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। অপর নির্বাহী সদস্য পদে নুর আলম ও আবুল হোসেন সমান সংখ্যক ভোট পাওয়ায় ২০ মে শনিবার উক্ত পদে পুনরায় ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ৬৩ জনের মধ্যে ৬২ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।সাংবাদিক কামরুল হুদা হেলাল চেয়ারম্যান, সাবেক পৌর প্যানেল মেয়র আলতাফ উদ্দীন সদস্য সচিব ও সাংবাদিক শামীম রেজা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।  

হুইপ সহ বিভিন্ন সংগঠনের শোক অনন্যা সংস্থার নির্বাহী পরিচালক কানিজ ফাতেমার ইন্তেকাল,  দাফনকার্য সম্পন্ন

    আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রতিনিধি :- এনজিও অনন্যা সংস্থার নির্বাহী পরিচালক ও বিশিষ্ট সমাজসেবিকা এবং জাতীয় অন্ধ কল্যাণ সমিতির দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ মোসাদ্দেকুল ইসলাম চৌধুরী ইজদানীর স্ত্রী কানিজ ফাতেমা হৃদ রোগে আক্রান্ত হয়ে শনিবার সন্ধ্যায় ইন্তেকাল করেছেন (ইন্না.....রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্বামী, ১ পুত্র, ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে যান। রোববার সকাল ১১টায় শহরের বড়মাঠে প্রথম নামাজে জানাজা ও দুপুর ২টায় গ্রামের বাড়ী সদর উপজেলার ঘুঘুডাঙ্গা স্কুল মাঠে দ্বিতীয় জানাজার পর মরহুমাকে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। তিনি এডাব, গণবাজেট আন্দোলন, দুর্নীতি প্রতিরোধ কমিটি, রোগী কল্যাণ সমিতি, রেড ক্রিসেন্ট, ডায়াবেটিক এসোসিয়েশন, জাতীয় অন্ধ কল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল পৃথক পৃথক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।  

৭ দফা দাবী আদায়ে ২১মে উত্তরবঙ্গে ৪৮ ঘন্টার পণ্যবাহী পরিবহন ধর্মঘট

  আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রতিনিধি :- ৭ দফা দাবী আদায়ে ২১ ও ২২ মে দিনাজপুরসহ উত্তরবঙ্গে ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ৪৮ ঘন্টার ধর্মঘট আহ্বান করা হয়েছে। রোববার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ উক্ত কর্মসুচী ঘোষনা করেন। ৭ দফা দাবী মানা না হলে ঈদের পর থেকে লাগাতার পণ্য পরিবহন ধর্মঘট পালন করা হবে। মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি সিরাজুল ইসলাম বলেন, গাড়ির কাগজপত্র দেখার অজুহাতে ভ্রাম্যমান আদালতের নামে সার্জেন্ট ও হাইওয়ে পুলিশ মালবাহিগাড়ি পুলিশ লাইনে নিয়ে আটকে রেখে পরে মোটা অংকের টাকার বিনিময়ে তা আবার ছেড়ে দেয়। পুলিশী হয়রানী বন্ধ, গাড়ির বাম্পার-এ্যাঙ্গেল খোলার আদেশ প্রত্যাহার, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ ৭ দফা দাবীতে ৪৮ ঘন্টার ধর্মঘট পালিত হবে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন দিনাজপুর ট্রাক মালিক গ্রুপের সাবেক সভাপতি সহিদুল ইসলাম, সাধারন সম্পাদক প্রতাপ সাহা পানু, ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ সাদাকাতুল বারী, যুগ্ম সম্পাদক মানিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ নয়ন উদ্দীন প্রমুখ।  

দিনাজপুরে বিশ্ব নার্স দিবস পালিত

  আবু বকর সিদ্দিক, দিনাজপুর প্রতিনিধি :- “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নার্সের ভুমিকা অনস্বীকার্য” প্রতিপাদ্যকে ধারণ করে রোববার দিনাজপুরে পালিত হলো আন্তর্জাতিক নার্স দিবস ও ফ্লোরেন্স নাইটিংগেলের ১৯৭তম জন্মবার্ষিকী। রোববার বিশ্ব নার্সেস দিবস উপলক্ষে দিনাজপুর জেনারেল হাসপাতালের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, জন্ম দিনের কেক কাটা, ফ্লোরেন্স নাইটিংগেলের জীবনী পাঠ কর্মসূচী পালিত হয়। র‌্যালী শেষে হাসপাতালের নার্সিং সুপারভাইজার মো. জাকির হোসেনের সভাপতিত্বে¡ ও সুপারভাইজার হিরা লাল পালের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. সাদেক মিয়া। বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. শামিম আরা নাজনীন, সিনিয়র কনসাল্টেন্ট ডা. মো. ওয়াহেদুল হক, আরএমও ডা. পারভেজ সোহেল রানা, ডা. মো. মোস্তাফিজুর রহমান এবং নার্স কোকিলা রায়, নাসরিন আক্তার, ফেরদৌসী বেগম শিল্পী, নিলুফার ইয়াসমিন ও গোলেনুর বেগম। এদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, জিয়া হার্ট ফাউন্ডেশন ইনস্টিটিউট অব নার্সিং সাইন্স, আনোয়ারা ম্যাটস, গ্রীনলীফ নার্সিং ইনস্টিটিউটে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।      

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...