×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২০-০৪-৩০
  • ৭৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ফ্রান্স বুধবার জানিয়েছে, দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৪২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ছাড়ালো। তবে হাসপতাল ও আইসিইউ’তে রোগীর সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে। খবর এএফপি’র।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ নিয়ে ফ্রান্সের বিভিন্ন হাসপাতাল ও নার্সিং হোমে মহামারি কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে এখন মোট ২৪ হাজার ৮৭ জনে দাঁড়িয়েছে।
গত মঙ্গলবারের তুলনায় বুধবার মৃতের সংখ্যা সামান্য বৃদ্ধি পেয়েছে। আগের দিন মৃতের এ সংখ্যা ছিল ৩৬৭।
তবে সম্প্রতি ফ্রান্সে করোনাভাইরাস পরিস্থিতির ইতিবাচক প্রবণতা অব্যাহত থাকায় গত কয়েক দিন ধরে দেশটির বিভিন্ন হাসপাতালে করোনা রোগীর সংখ্যা ৬৫০ জন এবং আইসিইউতে এ রোগীর সংখ্যা ১৮০ জন কমেছে।
প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ফ্রান্সের করোনাভাইরাস সংক্রান্ত লকডাউন আগামী ১১ মে থেকে শিথিল করার ব্যাপারে দেশটির কর্ম পরিকল্পনা ঘোষণা দেয়ার এক দিন পর নতুন এ সংখ্যা প্রকাশ করা হলো।
প্রধানমন্ত্রীর কর্ম পরিকল্পনায় বলা হয়, দেশের বিভিন্ন দোকান-পাট ও কিছু স্কুল ফের খুলে দেয়া হবে। তবে ক্যাফে ও রেস্তোরাঁ এখন বন্ধ থাকবে। গণ পরিবহনে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে।
তিনি জোরদিয়ে বলেন, সরকার অর্থনীতি রক্ষা এবং করোনায় আক্রান্তের নতুন ঢেউয়ের হুমকি রোধে একটি ভাল পদ্ধতি চালু করেছে। এক্ষেত্রে লোকজনকে সারিবদ্ধভাবে নির্দিষ্ট দূরত্বে দাঁড়িয়ে তাদের প্রয়োজনীয় কাজ করতে হবে।
তিনি মঙ্গলবার পার্লামেন্টে বলেন, ‘সামান্য অসতর্কতার কারণে ফের এ মহামারি শুরু হতে পারে। আর এ সামন্য সাবধানতার কারণে পুরো দেশ এর হাত থেকে বেঁচে যেতে পারে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat