×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২০-১২-০৯
  • ৬৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।
আজ মেহেরপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা এবং জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ফলে, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ একটি সুদৃঢ় অবস্থানে রয়েছে। এক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, নারী-পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠা করতে হলে নারীদেরকে দক্ষ ও সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদেরকে বিভিন্ন কাজের সুযোগ সৃষ্টি করে দিতে হবে যাতে তারা আত্ম-নির্ভরশীল হয়ে সমাজে স্থান করে নিতে পারে।
ফরহাদ হোসেন বলেন, নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হলে বিভিন্ন ক্ষেত্রে নারী উদ্যেক্তা তৈরি করতে হবে। এজন্য তাদের যথাযথ প্রশিক্ষণের বিকল্প নেই। এ বিষয়ে মহিলা বিষয়ক অধিদপ্তরকে আরো গতিশীলভাবে কাজ করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, বাল্য-বিবাহের ফলে নারীরা অনেক পিছিয়ে পড়ে। তাই, বাল্য-বিবাহ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা তৈরি করতে হবে। তিনি এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার এস. এম. মুরাদ আলী, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর, মেহেরপুরের উপ-পরিচালক মোছম্মত নাছিমা খাতুন স্বাগত বক্তব্য প্রদান করেন।
পরে প্রতিমন্ত্রী ‘‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’’ কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থ বছরের ভাতাভোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে হেলথ ক্যাম্প -২০২০ এর উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat