×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২১-০৩-০১
  • ৬২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রে জরুরি ব্যবহারের অনুমোদন পাওয়া সর্বশেষ টিকা জনসন এন্ড জনসনের ৪০ লাখ ডোজ দেশজুড়ে মঙ্গলবারের মধ্যে সরবরাহ করা হবে।
প্রশাসনের সিনিয়র একজন কর্মকর্তা এ কথা জানান।
দেশটি শনিবার জরুরি ব্যবহারের জন্য জনসন এন্ড জনসনের টিকার অনুমোদন দেয়।
এক ডোজের এই টিকা নতুন ও মারাত্মক ধরনের করোনা প্রতিরোধেও ব্যাপকভাবে কার্যকর বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ঔষধ প্রশাসন।
প্রশাসনের ওই কর্মকর্তা সাংবাদিকদের জানান, আজ রাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল পর্যন্ত সকল অঙ্গরাজ্যসহ সব এলাকা ও ফার্মেসীতে এই টিকার ৩ লাখ ৯০ হাজার ডোজ সরবরাহ করা হবে।
যুক্তরাষ্ট্র এর আগে ফাইজার ও মর্ডানার টিকার অনুমোদন দেয়। এ দ’ুটি টিকাই দু’ডোজ করে। দেশটিতে এ পর্যন্ত সাড়ে ছয় কোটিরও বেশি লোক এ দু’টি টিকার এক ডোজ গ্রহণ করেছে।
জে এন্ড জে’র টিকা মারাত্মক ধরনের করোনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৮৫.৯ শতাংশ, দক্ষিণ আফ্রিকায় ৮১.৭ শতাংশ এবং ব্রাজিলে ৮৭.৬ শতাংশ কার্যকর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat