×
ব্রেকিং নিউজ :
পরিবেশ রক্ষায় সারা দেশে গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর কারো মা যেনো না হারায় সে জন্য কাজ করবো: স্বাস্থ্যমন্ত্রী রাঙ্গামাটির রাইখালীতে মহিলা সমাবেশ মনুষ্যত্বের বিকাশ ও মানবপ্রেম ছিল রবীন্দ্রনাথের জীবনবোধের প্রধান পাথেয়: রাষ্ট্রপতি উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএম’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আগামীকাল উন্নয়ন প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন : প্রধানমন্ত্রী রাশিয়ায় পঞ্চমবার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন ভ্লাদিমির পুতিন রাফায় অভিযান নিয়ে নেতানিয়াহুকে আবারো সতর্ক করলেন বাইডেন
  • প্রকাশিত : ২০২১-০৭-১৪
  • ৬৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় হাজার পেরিয়ে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। এ সময়ে ১ হাজার ৩ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণের হার ৩৪ দশমিক ৯৫ শতাংশ। করোনায় সৃষ্ট শারীরিক জটিলতায় মৃত্যুবরণ করেন ১০ জন। 
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্টে, কক্সবাজার মেডিকেল কলেজ ও ১০ ল্যাবরেটরিতে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১ হাজার ৩ জনের মধ্যে শহরের ৬৫২ ও ১৪ উপজেলার ৩৫১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৭৫, সীতাকু-ে ৪৫, আনোয়ারায় ৩৪, বোয়ালখালীতে ৩২,  মিরসরাইয়ে ২৮, ফটিকছড়িতে ২৭, রাউজানে ২২, চন্দনাইশে ১৯, পটিয়ায় ১৭, সাতাকানিয়ায় ১৬, বাঁশখালীতে ১২, রাঙ্গুনিয়ায় ১০, লোহাগাড়ায় ৮ ও সন্দ্বীপে ৬ জন রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৬৭ হাজার ৭৮৭ জন। এর মধ্যে শহরের ৬১ হাজার ৯৪৯ ও গ্রামের ১৫ হাজার ৮৩৮ জন। 
গতকাল করোনায় আক্রান্তদের মধ্যে শহরের ৪ জন ও গ্রামের ৬ জন মারা যান। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন ৮০০ জন। এতে শহরের ৫০৮ ও গ্রামের ২৯২ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১৬২ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৫১ হাজার ৪০১ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৮৬ জন ও বাসা থেকে চিকিৎসায় সুস্থ হন ৪৪ হাজার ৩১৫ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ২১৯ জন। ছাড়পত্র নেন ২০৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৭৩২ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে সবচেয়ে বেশি ৭৫৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে শহরের ১৪৮ ও গ্রামের ৪৩  জন জীবাণুবাহক পাওয়া যায়। নমুনা সংগ্রহের বিভিন্ন বুথে ৭১৩ জনের এন্টিজেন টেস্টে শহরের ৭২ ও গ্রামের ১৬৩ জন পজিটিভ বলে জানানো হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৭ জনের নমুনার মধ্যে শহরের ৯৭ ও গ্রামের ৪০ জন করোনা শনাক্ত হন। ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০৫টি নমুনার মধ্যে শহরের ৫২ ও গ্রামের ২৬ টিতে ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ টি নমুনায় শহরের ৪৩ ও গ্রামের ৩৮টিতে জীবাণু থাকার প্রমাণ মিলে। নগরীর বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষিত ৩১ নমুনায় শহরের ১৯ ও গ্রামের ৫টির পজিটিভ রেজাল্ট আসে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat