×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২১-০৮-০৯
  • ৫১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিক্ষোভ সত্ত্বেও সোমবার ফ্রান্সে কোভিড পাশ বাস্তবায়ন শুরু হয়েছে। ফ্রান্সের জনগণকে এখন থেকে দৈনন্দিন জীবন যাপন যেমন ক্যাফেতে গিয়ে কফি পান করতে কিংবা আভ্যন্তরীণ ট্রেনে যাতায়াতের জন্য কোভিড পাশ ব্যবহার করতে হবে।
এর আগে দেশটির পার্লামেন্টে করোনা ভাইরাস মোকাবেলার অংশ হিসেবে নিত্যদিনের চলাচলে ভ্যাকসিন পাসপোর্ট আইন অনুমোদন করা হয়।
এ আইনের বিরুদ্ধে দেশটিতে গত চার সপ্তাহ ধরেই তীব্র প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবারও দেশব্যাপী লাখ লাখ লোক  প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর এ উদ্যোগের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।
এদিকে প্রেসিডেন্টও বিক্ষোভকারীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি আশা করছেন, এই পাশ ব্যবহারের মধ্য দিয়ে টিকা দেয়ার হার বাড়বে এবং চতুর্থ দফার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।
এছাড়া স্বাস্থ্য মন্ত্রী অলিভিয়ার ভেরান বলেছেন, এই পাশ ও টিকা দেয়ার উদ্যোগ আমাদেরকে নতুন করে কারফিউ জারি ও লকডাউন থেকে বিরত রাখবে।
উল্লেখ্য, পাশটিতে টিকা এবং করোনা সম্পর্কিত সকল তথ্য থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat