×
ব্রেকিং নিউজ :
দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না চীনে চা ফ্যাক্টরি ধসে ৩ জন নিহত সুইজারল্যান্ড শান্তি’ সম্মেলনে চীনকে যোগ দেয়ার আহ্বান জেলেনস্কির
  • প্রকাশিত : ২০২২-০১-১০
  • ৭৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নববর্ষ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন মার্কেটে ভ্যাট বুথ ও উন্মুক্ত স্থানে ভ্যাট স্ট্যান্ড স্থাপনের মাধ্যমে করদাতাদের ভ্যাট সংশ্লিষ্ট সেবা প্রদান করছে ভ্যাট কর্তৃপক্ষ। গতকাল চট্টগ্রাম কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের পক্ষ থেকে এসব ভ্যাট বুথ ও ভ্যাট স্ট্যান্ড স্থাপন করা হয়েছে।
আগে থেকে ভ্যাট বুথ বসানো হলেও এবার প্রথমবারের মত ‘ভ্যাট স্ট্যান্ড’ বসানো হয়েছে। মূলত অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ ও ইএফডি’র ব্যবহারকে জনপ্রিয় করা, নিয়মিত ভ্যাট রিটার্ন দাখিলসহ সামগ্রিকভাবে ভ্যাট সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ভ্যাট স্ট্যান্ড বসানোর মত উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট।
এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বাসস’কে বলেন, ‘মূল্য সংযোজন করের বিষয়ে জনসচেতনতা বাড়াতে এবং করদাতাদের সুবিধার্থে নতুন বছরের শুরুতে চট্টগ্রাম ও কক্সবাজারে ভ্যাট বুথ এবং ভ্যাট স্ট্যান্ড বসানো হয়েছে। আশা করি এর মাধ্যমে করদাতারা সহজে অনেক ধরনের করসেবা পাবেন।’
যে পাঁচটি উন্মুক্ত স্থানে ভ্যাট স্ট্যান্ড বসানো হয়েছে, সেগুলো হলো-চট্টগ্রাম শহরের কাজীর দেউরি শিশু পার্কের বিপরীতে মুক্ত মঞ্চ, সিইপিজেডের প্রবেশ মুখের বাম পাশে খালি জায়গা, সিঙ্গাপুর ব্যাংক মার্কেট আগ্রাবাদ এর সম্মুখ প্রাঙ্গণ, জিইসি কনভেনশন সেন্টারের সামনের খোলা মাঠ এবং কক্সবাজার কলাতলী পয়েন্টের হোটেল মোটেল জোন।
এ ছাড়া চট্টগ্রাম নগরীর ৭টি শপিং মলে ভ্যাট কর্মকর্তা ও মার্কেট প্রতিনিধির সমন্বয়ে ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হয়েছে। সে গুলো হলো-নিউ মার্কেট (বিপনী বিতান), জহুর আহমেদ হকার্স মার্কেট, গোলাম রসূল মার্কেট, টেরীবাজার, রিয়াজউদ্দিন বাজার, সানমার ওশান সিটি ও চিটাগাং শপিং কমপ্লেক্স। পর্যটন শহর কক্সবাজারের আমিরাবাদ, বড়বাজার এবং লোহাগাড়ায় ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হয়েছে।
ভ্যাট কর্মকর্তারা ব্যবসায়ীদেরকে নিকটবর্তী ভ্যাট বুথ ও ‘ভ্যাট স্ট্যান্ডে এসে নিবন্ধন গ্রহণ, রিটার্ন দাখিল ও অন্যান্য সেবা গ্রহণের অনুরোধ করেছেন। একইসাথে তারা করদাতাদের যে কোন কেনাকাটায় মূসক চালান বুঝে নেয়ার অনুরোধ জানান।
এদিকে, চট্টগ্রামের চান্দগাঁও, পটিয়া, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের ভ্যাট দপ্তরের হেল্প ডেস্ক থেকে বিশেষ করসেবা দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat