×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২২-০১-১৫
  • ৫৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে গত ৭ থেকে ১৩ জানুয়ারি করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা তিন লাখেরও বেশি রেকর্ড করা হয়েছে। 
এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের খবর পাওয়া গেছে আজের্ন্টিনায়। দেশটিতে গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছে  এক লাখ ৪০ হাজার লোক। মারা গেছে ৯৬ জন। 
আর্জেন্টিনায় মহামারি শুরুর পর প্রায় ৭০ লাখ লোক করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে এক লাখ ১৭ হাজারেরও বেশি লোক। 
ল্যাটিন আমেরিকায় গত বছর ২৮ মে থেকে ৩ জুন পর্যন্ত  গড়ে দৈনিক এক লাখ ৫৫ হাজার লোক করোনায় আক্রান্ত হয়েছিল। কিন্তু বর্তমানে এ সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে তিন লাখ ৪০ হাজারে দাঁড়িয়েছে। 
গত বছর এক সপ্তাহের তুলনায় চলতি বছর আক্রান্তের এ হার ১২৬ শতাংশ বেশি। মৃত্যুর হারও বেড়েছে। 
গত ৭ থেকে ১৩ জানুয়ারি ৬২১ জন মারা গেছে, যা পূর্বের বছরের এক সপ্তাহের তুলনায় ৪৪ শতাংশ বেশি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat