×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২২-০৪-০৮
  • ৬৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রবল বৃষ্টি ও বন্যায় কলম্বিয়ার পাহাড়ী উত্তর-পশ্চিমাঞ্চলে একটি খনির শিবিরে কমপক্ষে ১২ জনের প্রাণহানী হয়েছে এবং আরো দু’জন নিখোঁজ রয়েছে।
বৃহস্পতিবার কর্তৃপক্ষ জানিয়েছে, ওই বন্যায় আরও ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। খবর এএফপি’র।
স্থানীয় টেলিভিশনকে মেয়র হেক্টর উরেগো বলেছেন, বুধবার সন্ধ্যায় অ্যান্টিওকিয়া বিভাগের অ্যাব্রিয়াকির এক খনিতে একদল  শ্রমিক  রাতের খাবার খাওয়ার সময়  আকস্মিকভাবে বন্যার পানি প্রবেশ করে।
তিনি বলেন, “ছেলেরা রাতের খাবার খাচ্ছিল,  কেউ কেউ বিশ্রামের প্রস্তুতি নিচ্ছিল, অন্যরা কাজ ছেড়ে চলে যাচ্ছিল। এ সময় পোরভেনির  সোনার খনিতে বন্যা আসে।"
তিনি আরো বলেন, "আমাদের কাছে বারোটি প্রাণহীন মৃতদেহ রয়েছে এবং এখনও দ’ুটি নিখোঁজ রয়েছে।"
অ্যান্টিওকিয়া সরকারের মতে, বন্যায় খনির শিবিরের এক স্তর  ও পাশাপাশি একটি প্ল্যান্টের কিছু অংশ ধ্বংস হয়েছে।
উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নিখোঁজদের উদ্ধারের প্রচেষ্টা শুক্রবার সকাল পর্যন্ত স্থগিত থাকে।
উরেগো আরো বলেন, আরো বন্যার ঝুঁকির কারণে ২০টি পরিবারকে কাছাকাছি একটি শহর  থেকে সরিয়ে নেওয়া হয়েছে। ভূমিধসের কারণে বেশ কিছু গ্রামীণ রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
প্রেসিডেন্ট ইভান ডুক টুইটারে নিহতদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করেছেন।
প্রেসিডেন্ট বলেন, ত্রাণ সংস্থাগুলি নিখোঁজদের জন্য অনুসন্ধান অভিযানে কাজ করছে।
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই বর্ষা মৌসুমে এখন পর্যন্ত অ্যান্টিওকিয়ায় বন্যায় ১৭ জন মারা গেছে, অ্যাব্রিয়াকিতে বন্যার কয়েক ঘণ্টা আগে, পার্শ্ববর্তী শহর বারবোসায় ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে এক নারীর মৃত্যু হয়।
 ফেব্রুয়ারিতে, মধ্য-পশ্চিম রিসারালদা প্রদেশে ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট একটি ভূমিধসে কমপক্ষে ১৪ জনের প্রাণহানী এবং ৩৪ জন আহত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat