×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী অসংক্রামক রোগের প্রকোপ নিয়ন্ত্রণে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবী
  • প্রকাশিত : ২০২২-০৫-১৪
  • ৫৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি শুক্রবার বলেছেন’ ফিনল্যান্ড ও সুইডেনের ন্যাটোতে যোগদানের ব্যাপারে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের বিরুদ্ধ মত প্রকাশের পর ওয়াশিংটন তুরস্কের অবস্থান স্পষ্ট করার জন্য কাজ করছে।
সাকি বলেন,দুটি দেশের ট্রান্সআটলান্টিক জোটের সদস্য হওয়ার আগ্রহের বিষয় ন্যাটোর সদস্য দেশগুলোর ব্যাপক সমর্থন লাভ করেছে। খবর এএফপি’র।
পেন্টাগনের মুখপাত্র জন কিরবি একইভাবে বলেছেন , মার্কিন যুক্তরাষ্ট্র আঙ্কারার অবস্থান ভালোভাবে বোঝার জন্য কাজ করছে।
তিনি বলেন, ‘তুরস্ক একটি গুরুত্বপূর্ণ ন্যাটো মিত্র; এর কোন অবস্থান্তর হয়নি। তারা রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সংলাপ প্রচেষ্টায় জড়িত এবং তারা ইউক্রেনকে সহায়তা দিয়েছে। তাই ন্যাটোতে তাদের অবস্থানের কোন বদল হয়নি’।
এরদোগান শুক্রবার সাংবাদিকদের বলেন, ‘দুটি দেশের জোটে যোগ দেওয়ার বিষয়ে "আমাদের মত ইতিবাচক নয়’ তিনি আরো বলেন, তারা সন্ত্রাসী সংগঠনগুলোকে আশ্রয়-প্রশ্রয় দেয়।
তুরস্ক দীর্ঘদিন ধরে নর্ডিক দেশগুলোর বিরুদ্ধে বিশেষ করে সুইডেনকে সন্ত্রাসী সংগঠনগুলোকে আশ্রয় দেয়ার অভিযোগ করে আসছে, যেখানে একটি শক্তিশালী তুর্কি অভিবাসী সম্প্রদায় এবং চরমপন্থী কুর্দি গোষ্ঠীগুলির পাশাপাশি মার্কিন ভিত্তিক ধর্মীয় প্রচারক ফেতুল্লাহ গুলেনের সমর্থকরা রয়েছে।
ইউক্রেনে ২৪ ফেব্রয়ারী রুশ আগ্রাসনের প্রেক্ষিতে ফিনল্যান্ড ও সুইডেনে রাজনৈতিক মত ও জনমত ন্যাটোর সদস্যপদ লাভের দিকে মোড় নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat