×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২২-০৫-২৪
  • ৮২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ স্লোøগানকে সামনে রেখে হবিগঞ্জ জেলায় ৩ লাখ ৪১ হাজার ৪৫৭ জন শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার মো. নূরুল হক।
আগামী ৪ থেকে ৭ জুন পর্যন্ত এ কার্যক্রম চলবে। এর মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ৩ লাখ ৩১৫ লাল রংয়ের ক্যাপসুল ও ৬ থেকে ১১ মাস বয়সী ৪১ হাজার ১৪২ শিশুকে নীল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কলিমুল্লাহ শিকদার, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলার ৯টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ৬টি পৌরসভায় শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য ১ হাজার ৯১২টি অস্থায়ী কেন্দ্র থাকবে। এ জন্য জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছাসেবকসহ ৪ হাজার ৭৫৫ জন কর্মী নিয়োজিত থাকবেন বলেও ব্রিফিংকালে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat