×
  • প্রকাশিত : ২০২৩-০৬-০৬
  • ৫৪৭১২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফেনীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। বেলা ১১টার দিকে ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান প্লাস্টিকের কারণে দূষণ, মাইক্রোপ্লাাস্টিক ক্ষতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির ওপর আলোকপাত করেন। তিনি বলেন, যত্রতত্র ময়লা-আর্বজনা না ফেলে নিদিষ্ট জায়গা বা ডাস্টবিনে ফেলতে হবে। অবৈধভাবে প্লাস্টিকের উৎপাদন, বিপণন, গুদামজাতকরণ প্রতিরোধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার ফেনীর উপ-পরিচালক (ডিডিএলজি) গোলাম মোহাম্মদ বাতেন বলেন, যত্রতত্র প্লাস্টিক পোড়ানো ও রিসাইক্লিং করা থেকে বিরত থাকতে হবে।
অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ বলেন, প্লাস্টিক-পলিথিনের ব্যবহারে নির্দেশনা মেনে পরিবশকে দূষণের হাত থেকে রক্ষা ও জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে ও পরিবেশ ক্লাবের সভাপতি নজরুল বিন মাহমুদের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন- জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা আজগর আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার হোসেন পটোয়ারী, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক শওকত আরা কলি, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন, বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ জনপ্রতিনিধিরা।
অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat