×
ব্রেকিং নিউজ :
আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত মেধা ও যোগ্যতা দিয়ে নিজেদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে : শিল্পমন্ত্রী বান্দরবানে সেনা অভিযানে কুকি চিনের দুই সশস্ত্র সন্ত্রাসী নিহত শহীদ শেখ জামালের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকীসহ দুই জনের বিরুদ্ধে চার্জশিট বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন প্রদানের জন্য ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান নির্বাচিত জাতির পিতার সমাধিতে নির্বাচন কমিশনার মো.আলমগীরের শ্রদ্ধা আইনগত সহায়তা পাওয়া দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার : আইনমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামালের জন্মদিনে মেয়র তাপসের শ্রদ্ধা
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৮
  • ৯০১৬০ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
জাতীয় মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলিম
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিনামূল্যে চাল, ডাল দেয়ার নামে জাতীয় মৎস্যজীবী সমিতির কার্ড বানিয়ে টাকা আত্মসাতের পাঁয়তারার অভিযোগ উঠেছে আব্দুল আলিমের বিরুদ্ধে। 
অনুসন্ধানে জানা যায়, জাতীয়  মৎস্যজীবী সমিতির উল্লাপাড়া শাখায় বিনামূল্যে চাল, ডাল দেয়ার কথা বলে বিভিন্ন ইউনিয়নের  মৎস্যজীবীদের নিকট কার্ড বিক্রি করে টাকা হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছেন।

 উল্লাপাড়া  জাতীয় মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক  আব্দুল আলিম বিভিন্ন ওয়ার্ডে দুস্থ্য অসহায় মৎস্যজীবীদের বিনামূল্যে চাল, ডাল বিতরণ করা হবে  এই মর্মে
দরিদ্র অসহায় মৎস্যজীবীদের নিকট থেকে কার্ডপ্রতি ১২০ টাকা করে হাতিয়ে নিয়েছেন আব্দুল আলিম । 
ইতোমধ্যেই বিভিন্ন ইউনিয়নের প্রায় ৩ শতাধিক দরিদ্র অসহায় মৎস্যজীবীদের নিকট ১২০ টাকার বিনিময়ে কার্ড করে দিয়েছেন জাতীয়  মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলিম । 
স্থানীয় দরিদ্র অসহায় মৎস্যজীবী কার্ডধারীরা বলেন , বিনামূল্যে চাল, ডাল নেওয়ার কথা বলে   ১২০ টাকায় জাতীয় মৎস্যজীবী সমিতির থেকে কার্ড করেছেন ।  বিনামূল্যে চাল, ডাল পাবে এই আশায় আব্দুল আলীমের নিকট হতে ১২০ টাকায় কার্ড কিনেছি । কিন্তু দীর্ঘ দিন কার্ড করার পরও এখন পর্যন্ত  কোনো চাল ডাল পাই নি। আদৌ চাল ডাল পাবো কিনা তা বুঝছি না।  এছাড়াও  তিনি সরকারি পুকুর লিজ নিয়ে দেওয়ার কথা বলেছেন। 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, জাতীয় মৎস্যজীবী সমিতির নামে আব্দুল আলীম বিনামূল্যে চাল ডাল দেয়ার কথা বলে ইত্যেমধ্যেই অনেক টাকা উত্তোলন করেছেন । তাছাড়াও  তিনি বিভিন্ন সংগঠনের নাম দিয়ে  এলাকায় দেন দরবার করে বেড়ান ।
এ বিষয়ে আব্দুল আলীমের সঙ্গে কথা হলে তিনি জানান, আমি ৩ শতাধিক মৎস্যজীবীর নিকট কার্ড বিক্রি করেছি। এবং আরো ৬ শতাধিক কার্ড বিক্রি করেছেন সভাপতি।  তবে আমি চাল ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করেনি । 

জাতীয়  মৎস্যজীবী সমিতির উল্লাপাড়া শাখার সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ বলেন , আমার কাছে জেলা থেকে যে কার্ড দিয়েছিলো সেই অবস্থায় আছে আমি কোন ধরনের কার্ড বিক্রি করেনি। সদস্য সংগ্রহের নামে মিথ্যা আশ্বাস দিয়ে কার্ড দিলে তা কেন্দ্রে জানানো হবে। 

এ ঘটনায় সিরাজগঞ্জ জেলা জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম মিন্টু বলেন , কেউ যদি কার্ড বিক্রি করে টাকা হাতিয়ে নেওয়ার পায়ঁতারা করে এবং মিথ্যা আশ্বাস দিয়ে কার্ড করলে চাল-ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। চাল-ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করার কোন নিয়ম নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat