×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৮
  • ৯০১৮৯ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
জাতীয় মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলিম
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিনামূল্যে চাল, ডাল দেয়ার নামে জাতীয় মৎস্যজীবী সমিতির কার্ড বানিয়ে টাকা আত্মসাতের পাঁয়তারার অভিযোগ উঠেছে আব্দুল আলিমের বিরুদ্ধে। 
অনুসন্ধানে জানা যায়, জাতীয়  মৎস্যজীবী সমিতির উল্লাপাড়া শাখায় বিনামূল্যে চাল, ডাল দেয়ার কথা বলে বিভিন্ন ইউনিয়নের  মৎস্যজীবীদের নিকট কার্ড বিক্রি করে টাকা হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছেন।

 উল্লাপাড়া  জাতীয় মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক  আব্দুল আলিম বিভিন্ন ওয়ার্ডে দুস্থ্য অসহায় মৎস্যজীবীদের বিনামূল্যে চাল, ডাল বিতরণ করা হবে  এই মর্মে
দরিদ্র অসহায় মৎস্যজীবীদের নিকট থেকে কার্ডপ্রতি ১২০ টাকা করে হাতিয়ে নিয়েছেন আব্দুল আলিম । 
ইতোমধ্যেই বিভিন্ন ইউনিয়নের প্রায় ৩ শতাধিক দরিদ্র অসহায় মৎস্যজীবীদের নিকট ১২০ টাকার বিনিময়ে কার্ড করে দিয়েছেন জাতীয়  মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলিম । 
স্থানীয় দরিদ্র অসহায় মৎস্যজীবী কার্ডধারীরা বলেন , বিনামূল্যে চাল, ডাল নেওয়ার কথা বলে   ১২০ টাকায় জাতীয় মৎস্যজীবী সমিতির থেকে কার্ড করেছেন ।  বিনামূল্যে চাল, ডাল পাবে এই আশায় আব্দুল আলীমের নিকট হতে ১২০ টাকায় কার্ড কিনেছি । কিন্তু দীর্ঘ দিন কার্ড করার পরও এখন পর্যন্ত  কোনো চাল ডাল পাই নি। আদৌ চাল ডাল পাবো কিনা তা বুঝছি না।  এছাড়াও  তিনি সরকারি পুকুর লিজ নিয়ে দেওয়ার কথা বলেছেন। 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, জাতীয় মৎস্যজীবী সমিতির নামে আব্দুল আলীম বিনামূল্যে চাল ডাল দেয়ার কথা বলে ইত্যেমধ্যেই অনেক টাকা উত্তোলন করেছেন । তাছাড়াও  তিনি বিভিন্ন সংগঠনের নাম দিয়ে  এলাকায় দেন দরবার করে বেড়ান ।
এ বিষয়ে আব্দুল আলীমের সঙ্গে কথা হলে তিনি জানান, আমি ৩ শতাধিক মৎস্যজীবীর নিকট কার্ড বিক্রি করেছি। এবং আরো ৬ শতাধিক কার্ড বিক্রি করেছেন সভাপতি।  তবে আমি চাল ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করেনি । 

জাতীয়  মৎস্যজীবী সমিতির উল্লাপাড়া শাখার সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ বলেন , আমার কাছে জেলা থেকে যে কার্ড দিয়েছিলো সেই অবস্থায় আছে আমি কোন ধরনের কার্ড বিক্রি করেনি। সদস্য সংগ্রহের নামে মিথ্যা আশ্বাস দিয়ে কার্ড দিলে তা কেন্দ্রে জানানো হবে। 

এ ঘটনায় সিরাজগঞ্জ জেলা জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম মিন্টু বলেন , কেউ যদি কার্ড বিক্রি করে টাকা হাতিয়ে নেওয়ার পায়ঁতারা করে এবং মিথ্যা আশ্বাস দিয়ে কার্ড করলে চাল-ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। চাল-ডাল দেওয়ার কথা বলে কার্ড বিক্রি করার কোন নিয়ম নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat