×
ব্রেকিং নিউজ :
ইরাকে মহিলা টিকটক তারকাকে গুলি করে হত্যা গেইল ও বোল্টের পর টি-টোয়েন্টি বিশ্ব কাপের শুভেচ্ছা দূত যুবরাজ ৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস তৈরি করলেন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৩-২৯
  • ৩৩৪৪৩৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় শুক্রবার কমপক্ষে ৩৬ সৈন্য নিহত হয়েছে। সেখানে হিজবুল্লাহ গ্রুপের অস্ত্রের ঘাঁটি রয়েছে। যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
মানবাধিকার বিষয়ক ব্রিটেন ভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা বলেছে, ‘লেবাননের হিজবুল্লাহ গ্রুপের রকেট ঘাঁটির কাছের’ একটি এলাকা লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী হামলাটি চালায়।’ এই গ্রুপের সিরিয়ায় একটি বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।
যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা বলেছে, সেখানে ইসরায়েলের হামলায় সিরিয়ার কমপক্ষে ৩৬ সেনা নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে।
সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’ পরিবেশিত খবরে বলা হয়, গভীর রাতে চালানো ওই হামলায় সামরিক বাহিনীর সদস্যের পাশাপাশি বেসামরিক নাগরিকও হতাহত হয়েছে।
সিরিয়ার একটি সামরিক সূত্র সানা’কে জানিয়েছে, ‘আনুমানিক রাত ১টা ৪৫ মিনিটে ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা চালায়।
সূত্রটি আরো জানায়, সেখানে হামলায় বেসামরিক নাগরিক এবং সামরিক কর্মী নিহত ও আহত হয়েছে।
জেরুজালেম থেকে এএফপি যোগাযোগ করলে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে  তারা এই ব্যাপারে বিদেশী মিডিয়ায় কোন মন্তব্য করবে না।
২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল ইতোমধ্যে দেশটির বিভিন্ন স্থাপনায় শত শত বার বিমান হামলা চালিয়েছে। তাদের এসব হামলার প্রধান লক্ষ্য লেবাননের হিজবুল্লাহ গ্রুপের পাশাপাশি সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানসহ ইরান-সমর্থিত বিভিন্ন বাহিনী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat