×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৯
  • ৪৩৫৫৫৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে এবারও এশিয়া মহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  
এ ঈদগাহের আয়তন ২২ একর, যা শোলাকিয়া ঈদগাহের চেয়ে তিনগুণ বড়। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইতোমধ্যে গোর-এ-শহীদ বড় ময়দানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ঈদগাহে ছয় লক্ষাধিক মুসল্লি একসঙ্গে নামাজ পড়তে পারবেন।
সোমবার দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম গোর-এ-শহীদ বড় ময়দান পরিদর্শন করে সার্বিক প্রস্তুতির খোঁজখবর নেন। এ সময় দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ উপস্থিত ছিলেন।
গোর-এ-শহীদ বড় ময়দানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়। এবারের ঈদ জামাতে থাকবেন ৫০০ জন মোকাব্বির। ঈদের জামাত উপলক্ষে ঈদগাহে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদের জামাতে আগত মুসল্লিদের জন্য কর্তৃপক্ষ অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প, ভ্রাম্যমাণ টয়লেট ও ওজুর ব্যবস্থা করেছে। এ ছাড়া পার্শ্ববর্তী জেলা-সহ দূরদূরান্ত থেকে মুসল্লিদের আগমনের সুবিধার্থে পার্বতীপুর-দিনাজপুর ও ঠাকুরগাঁও-দিনাজপুর রুটে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat