×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-২৫
  • ৫৪৫৪৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) এবং এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
চুক্তির আওতায় ‘শ্রীকাইল গ্যাসক্ষেত্রের জন্য ওয়েলহেড কম্প্রেসর সংগ্রহ ও স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় শ্রীকাইল গ্যাসক্ষেত্রে দৈনিক ১০ মিলিয়ন ঘনফুট ক্ষমতাসম্পন্ন তিনটি ওয়েলহেড কম্প্রেসরও আনুষঙ্গিক ফ্যাসিলিটিজ সংগ্রহ ও স্থাপন করা হবে।
মঙ্গলবার স্থানীয় হোটেলে এই চুক্তি স্বাক্ষরিত হয়। বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. শোয়েব ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল এর প্রতিনিধিসহ বাপেক্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের প্রেক্ষিতে ১৫ দশমিক ৯২ মিলিয়ন মার্কিন ডলার চুক্তিমূল্যে চুক্তিটি স্বাক্ষরিত হয়।
উল্লেখিত তিনটি ওয়েলহেড কম্প্রেসর ও আনুষঙ্গিক ফ্যাসিলিটিজ সংগ্রহ ও স্থাপনকাজ সম্পন্নর ফলে শ্রীকাইল গ্যাসক্ষেত্রের গ্যাসকূপগুলো থেকে দৈনিক সর্বাধিক পরিমাণে গ্যাস উৎপাদন করা সম্ভব হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat