×
ব্রেকিং নিউজ :
শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু তাবদাহ অব্যাহত থাকতে পারে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ‘মাদক পাচার ও মাদকের অপব্যবহার’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন নিয়ে ভোলার চরফ্যাশনে অবহিতকরণ সভা রাঙ্গামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জন কুমিল্লার নাঙ্গলকোটে ৬ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ শুরু হলো স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা ২০২৪
  • প্রকাশিত : ২০২১-০৮-২৯
  • ৪৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বৃটিশ প্রতিরক্ষা মন্ত্রনালয় শনিবার বলেছে, কেবলমাত্র বেসামরিক নাগরিকদের সরিয়ে আনার জন্য বৃটেনের শেষ বিমানটি কাবুল ছেড়েছে, প্রত্যাবাসনের যোগ্য আরো শত শত আফগান সেখানে রয়ে গেছে। 
মন্ত্রনালয় জানায়, ৩১ আগস্টের সময় সীমার আগে আফগানিস্তান থেকে বেসামরিক নাগরিক, কূটনীতিক ও সৈন্যদের বিমানে সরিয়ে আনার অভিযান সরকার গুটিয়ে আনছে।আরো কিছু ফ্লাইটে সামরিক ও কূটনীতিকদের সঙ্গে কিছু বেসামরিক লোক সরিয়ে আনা হতে পারে।
যুক্তরাজ্যের সশস্ত্রবাহিনী প্রধান জেনারেল স্যার নিক কার্টার শনিবার বিবিসিকে বলেন, আজকের মধ্যে স্থানান্তরের প্রচেষ্টা শেষ হবে। তিনি বলেন, “আমাদের সৈন্যদের ফিরিয়ে আনার ফ্লাইটে কিছু বেসামরিক নাগরিক সরিয়ে আনার সুযোগ হতে পারে, তবে তা খুব কম।” 
আফগানিস্তানে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত লরি ব্রিস্টো একটি ভিডিওতে টুইট করেছেন, সেখানে তিনি এয়ারফিল্ডে দাঁড়িয়ে আছেন এবং তার পেছনে সামরিক বিমান রয়েছে। তিনি বুলেটপ্রুফ জ্যাকেট পড়ে আছেন। 
তিনি বলেন, তার টিম বৃটিশ নাগরিক, আফগান এবং অন্যান্য ঝুঁকিপূর্ণ লোকদের সরিয়ে আনার শেষ মুহূর্তের কাজ করে যাচ্ছেন। 
রাষ্ট্রদূত বলেন, ১৫ আগস্টের পর থেকে এ পর্যন্ত প্রায় ১৫ হাজার লোককে নিরাপদে সরিয়ে আনা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat