×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-১৭
  • ৭৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আজ ওমানে অনুষ্ঠিত বিশ্বকাপের উদ্বোধনী দিনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪০ রান সংগ্রহ করেছে স্কটল্যান্ড। সেই লক্ষ্য পার করতে পারেনি বাংলাদেশ। ৬ রানে হেরে শুরু হলো টাইগারদের চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ।
রবিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার এই সিদ্ধান্ত যে ভুল হয়নি, সেটা প্রমাণ করেছেন বাংলাদেশি বোলাররা।
স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেছেন ক্রিস্টোফার গ্রীভস। এছাড়া জর্জ মুন্সি ২৯, মার্ক ওয়াট ২২ ও ম্যাথিউ ক্রস করেন ১১ রান। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রানেই ওপেনার সৌম্য সরকার ও ১৮ রানে লিটন দাসের উইকেট হারায় টাইগাররা। দুই ওপেনারই সাজঘরে ফেরেন ৫ রান করে। তৃতীয় উইকেটে সাবধানী ব্যাটিংয়ে হাল ধরার চেষ্টা করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।
২৮ বলে ২০ রান করে সাকিব বিদায় নিলে দুজনের ৪৭ রানের জুটি ভাঙে। মুশফিক আশা জাগিয়েও দলকে বেশিদূর এগিয়ে নিয়ে যেতে পারেননি। ৩৬ বলের মোকাবেলায় ১টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ৩৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মাহমুদউল্লাহ রিয়াদের ২২ বলে ২৩, আফিফ হোসেন ধ্রুবর ১২ বলে ১৮, নুরুল হাসান সোহানের ৩ বলে ২ রানের ইনিংসে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়ে টাইগাররা।
শেষদিকে শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটিং দলকে জয় এনে দিতে পারেননি। মেহেদী ৫ বলে ১৩ ও সাইফউদ্দিন ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রানে। এতে স্কটল্যান্ড পায় ৬ রানের জয়।
স্কটল্যান্ডের হয়ে ব্রাড হোয়েল ৩টি এবং ক্রিস গ্রিভস দুটি উইকেট শিকার করেছেন। একটি করে উইকেট পেয়েছেন জশ ডেভি মার্ক ওয়াট শিকার করেন একটি করে উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat