×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১২-১১
  • ৫১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ১৮ ডিসেম্বর শনিবার ‘বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস।দিবসটি উপলক্ষে ওইদিন বিকাল সাড়ে তিনটায় সুপ্রিমকোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সুপ্রিমকোর্ট দিবস উদযাপন সংক্রান্ত জাজেস কমিটির সাথে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক অনুষ্ঠান সফল করার লক্ষে গত ৩০ নভেম্বর এক বৈঠকে মিলিত হন।
সুপ্রিমকোর্ট দিবস উপলক্ষে অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগন, এটর্নি জেনারেল, সাবেক এটর্নি জেনারেলগন, সিনিয়র এডভোকেটগন, অতিরিক্ত এটর্নি জেনারেল, ডেপুটি এটর্নি জেনারেল, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কার্য নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যগন উপস্থিত থাকবেন।
এছাড়াও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির যে সকল সদস্যগন অনুষ্ঠানে অংশ নিতে ইচ্ছুক তাদেরকে অনলাইনে রেজিষ্ট্রেশন করতে হবে। সুপ্রিমকোর্টের ওয়েবসাইট থেকে অনলাইন লিঙ্কে গিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সদস্যদের ১২ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে। ১৫ ডিসেম্বর সকাল ১০ টা থেকে বিকাল ৫ টার মধ্যে সুপ্রিমকোর্ট মূল ভবনের ১২৪ নম্বর কক্ষ থেকে আমন্ত্রণ পত্র সংগ্রহ করতে হবে।
সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।    
২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছিল।
সুপ্রিমকোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন, ‘ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত  হয়েছে যে, স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রথম যে দিন উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল (১৯৭২ সালের ১৮ ডিসেম্বর), সেদিন অর্থাৎ ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস পালন করা হবে।’
এর পর থেকে প্রতিবছর সুপ্রিমকোর্ট দিবস পালিত হচ্ছে। এবার পঞ্চম বারের মতো দিবসটি পালিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat