×
ব্রেকিং নিউজ :
ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী অসংক্রামক রোগের প্রকোপ নিয়ন্ত্রণে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবী বাংলাদেশ থেকে আম নিতে আগ্রহী চীন : কৃষিমন্ত্রী ঝালকাঠিতে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : ওবায়দুল কাদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধকল্পে ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের তাবদাহ আরো বাড়তে পারে
  • প্রকাশিত : ২০২২-০৪-১৬
  • ৫২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার মন্ত্রী  এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ পাশ্চাত্যের অন্ধ অনুকরণ না করে, দেশীয় মূল্যবোধের অনুসরণ করতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন । তিনি আজ রাজধানীর চট্টগ্রাম ভবন মিলনায়তনে ঢাকাস্থ জগন্নাথ বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
সংগঠনের সভাপতি ফেরদৌস আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, চট্টগ্রাম সমিতি, ঢাকার সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও গিয়াস উদ্দিন খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শহীদ কাদের চৌধুরী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য রাশেদুল মাহমুদ রাসেল।
ড. হাছান মাহমুদ বলেন, “ প্রতিটি মানুষের জীবনে স্বপ্ন থাকে। তবে শুধু স্বপ্ন থাকলেই হবে না, স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রচেষ্টা থাকতে হবে। আর জীবনের স্বপ্ন ও প্রচেষ্টার মধ্যে সমন্বয় সাধন করতে পারলেই জীবনে সফল হওয়া যায়।” সহপাঠীদের প্রতি সহানুভূতিশীল হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন,  ‘তোমাদের বন্ধুদের মধ্যে কেউ পিছিয়ে পড়লে, তাকে প্রয়োজনীয় সাহায্য করে টেনে তুলবে। প্রয়োজন হলে তাকে আর্থিকভাবেও সহায়তা করবে।’ বাবা-মার প্রতি দায়িত্ব পালনের জন্য তাদের প্রতি আহবান জানিয়ে ড. হাছান  বলেন, বাবা-মা অনেক আশা নিয়ে তোমাদের লেখা-পড়া করতে রাজধানীতে পাঠিয়েছেন। বাবা-মা বৃদ্ধ হয়ে গেলে তারা শিশুর মতো হয়ে যান। তাই তাদের প্রতিও তোমাদের দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরো বলেন, ছাত্রজীবন মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। এ সময় সময়কে যে সবচেয়ে বেশি কাজে লাগাবে সে জীবনে সবচেয়ে বেশি সফলতা লাভ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat