×
ব্রেকিং নিউজ :
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৪-২৯
  • ৪৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনে অস্ত্র সরবরাহ ও সমর্থনের জন্য বৃহস্পতিবার ৩৩ বিলিয়ন ডলারের প্যাকেজ প্রস্তাব করে বলেছেন, যুদ্ধ তৃতীয় মাসে গড়ানোর কারণে রাশিয়া পরাজয় স্বীকার করা ছাড়া পশ্চিমাদের কাছে আর কোন বিকল্প নেই। 
হোয়াইট হাউসে বক্তৃতায় বাইডেন বলেন, রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনের ক্ষতিপূরণের জন্য অভূতপূর্ব নিষেধাজ্ঞার অধীনে রাজনীতিতে প্রভাবশালী রাশিয়ার ধনকুবদের কাছ থেকে ছিনিয়ে নেয়া বিলাস বহুল সম্পদ ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য প্রস্তাবিত আইনের রূপরেখাও তুলে ধরেন। 
বাইডেন স্বীকার করেন, ইউক্রেনকে সমর্থন দিতে যুক্তরাষ্ট্রের বিপুল ব্যয় বহন করতে হচ্ছে, কিন্তু তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সাথে লড়াই করার সত্যিকার কোন ইচ্ছে নেই। এই লড়াইয়ের খরচ সস্তা নয়। তবে আগ্রাসনের দিকে ঝুঁকে পড়া আরো ব্যয়বহুল হবে যদি আমরা সেটি ঘটতে দেই। 
বৃহৎ সেনাবাহিনী ও ভারী অস্ত্রের হামলায় ক্ষতিগ্রস্ত ইউক্রেনে মার্কিন সহযোগিতার মাত্রা প্রতিফলিত হচ্ছে। বাইডেন নিশ্চিত করেন ইউক্রেনে পাঠানো প্রতিটি রাশিয়ান ট্যাঙ্কের বিপরীতে ইতোমধ্যে ১০ টি করে ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র সরবরাহ করা হয়েছে।
বাইডেন বলেন, আমরা রাশিয়াকে আক্রমন করছি না। আমরা ইউক্রেনকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে আতœরক্ষা করতে সহায়তা করছি।
রাশিয়ার পারমাণবিক যুদ্ধের আশঙ্কা প্রসঙ্গে বাইডেন এটিকে মস্কোর ‘হতাশার লক্ষণ’ বলে উল্লেখ করে বলেন, ‘পারমাণবিক অস্ত্রের ব্যবহার বা এটির ব্যবহার করার সম্ভাবনা সম্পর্কে অলস মন্তব্য করা উচিত নয়, এটা কান্ডজ্ঞানহীন কাজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat