×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২২-০৫-৩১
  • ৪৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকু- থানার বার আউলিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ হারুন ও তার ফুপাতো ভাই জাহেদুল আলমকে হত্যার দায়ে চার আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। দ-িতরা হলেন- আবুল কালাম আজাদ, ফারুক মিয়া, বাদশা আলম ও মো. সেকান্দর। তাদের বাড়ি সীতাকু- উপজেলার বার আউলিয়া এলাকায়। মঙ্গলবার (৩১ মে) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্তের আদালত এ রায় ঘোষণা করেন। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও চার মাস করে কারাদ- দিয়েছেন আদালত।
বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত মহানগর পিপি লোকমান হোসেন চৌধুরী বলেন, রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এই মামলায় মোট ২২ জন সাক্ষী ছিলেন। এর মধ্যে ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দিয়েছেন।
আদালত সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতা এবং আধিপত্য বিস্তারের জেরে ২০০৮ সালের ২১ এপ্রিল সীতাকু-ের বার আউলিয়া এলাকায় একটি কারখানার ভেতরে নিয়ে হারুন ও জাহিদুলকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় হারুনের বাবা মোহাম্মদ আলী বাদী হয়ে সীতাকু- থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৮ সালের ১৮ সেপ্টেম্বর চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat