×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৪-২২
  • ১৬৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জয়পুরহাট জেলায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর উদযাপিত হচ্ছে। আজ শনিবার সকালে ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন ধর্ম প্রাণ মুসল্লিরা।      
ভোররাত থেকে বৃষ্টি হবে এমন এক ঠান্ডা আবহাওয়া বিরাজ করে জয়পুরহাটে। কোথাও-কোথাও দু-এক ফোটা বৃষ্টি পড়েছে।
কেন্দ্রীয় ঈদগাহে  সকাল  ৮ টায় প্রথম ঈদ উল ফিতরের জামাত অনুষ্টিত হয়। নামাজে ঈমামতি করেন সিদ্দিকিয়া মডেল কামিল মাদ্রাসার অধ্যক্ষ মওলানা আব্দুল মতিন। এখানে  জেলার বিশিষ্টজন ও সরকারি উর্ধ¦তন কর্মকর্তারা ঈদের  নামাজ আদায় করেন । জয়পুরহাট চিনিকল জামে মসজিদে বরাবরের মতো সকাল ৭ টা ও ৮ টায় দু’টি জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়া  কালেক্টরেট ঈদগাহে , জয়পুরহাট সরকারি কলেজ মাঠ, কাশিয়াবাড়ী  ঈদগাহে , তালীমূল ইসলাম একাডেমী স্কুল এন্ড কলেজ মাঠে , পুলিশ লাইনস মাঠে, খনজনপুর খানকা শরীফ মসজিদ মাঠে, রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় আহলে হাদিস মসজিদ মাঠে , তেঁতুলতলী , হাতিল বুলুপাড়া ও করিমনগর লালবাজার ঈদগাহসহ জেলার পাঁচ উপজেলাতে মোট ২৪৬টি মসজিদ ও ঈদগাহে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়।  
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উৎসব উদযাপনের জন্য স্থানীয় জেলা প্রশাসন বেশ কিছু নির্দেশনা প্রদান করে । এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে সঠিক মাফ ও নিয়মে জাতীয় পতাকা উত্তেলন, স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত আয়োজন, পটকা ও আতশবাজি বন্ধ,  সরকারি শিশু পরিবার, জেলখানা ও হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন, ঈদের দিন ও পরবর্তী সময়ে তরুণদের বেপরোয়াভাবে মোটর সাইকেল চলাচল রোধ করার পদক্ষেপ নেয়া হয়েছে।
 জেলায় সুষ্ঠুভাবে ঈদ উল ফিতর ঊৎযাপনের জন্য আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে পুলিশের পাশাপাশি সাদা পোষাকের পুলিশ ও গোয়েন্দা নজরদারীর ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান, পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। র‌্যাব সদস্যদের পক্ষ থেকেও শহরের গুরুত্বপুর্ন ঈদগাহ গুলোতে সার্বক্ষণিক আইনশৃংখলা তদারকি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat