×
ব্রেকিং নিউজ :
প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ার শরফুদ্দৌলা পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে : স্পিকার রাজধানীর বাড্ডায় বোমা তৈরির কারখানার সন্ধান, অভিযান চালাচ্ছে র‌্যাব মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ২ স্কুলছাত্র নিহত সিলেট থেকে ৩৮৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটের সরাসরি মদিনা যাত্রা ভারতে সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের খাগড়াছড়িতে বুদ্ধ পূর্ণিমা পালিত ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের নিজের জন্মদিনে শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়ে সকলের প্রতি রাদওয়ান মুজিবের কৃতজ্ঞতা প্রকাশ
  • প্রকাশিত : ২০২৩-০৫-২২
  • ৪৩৫৭১৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।
বিভিন্ন বিক্ষোভ সামাবেশ থেকে নেতৃবৃন্দ বলেন, হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। জনগণকে সঙ্গে নিয়ে দলটিকে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।
সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন যুবলীগের নেতাকর্মীরা। এতে অংশ নিয়ে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে  মোকাবিলা করা হবে। এ সময়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় ও মহানগর দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ। সমাবেশ থেকে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় তারা। এসময় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ছাত্র সমাবেশ থেকে শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে বিচারের আওতায় আনার দাবি জানান ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। 
বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ রাজধানীতে এক অনুষ্ঠানে বলেন, বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের সেই দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, তাদের কীভাবে শায়েস্তা করতে হয় সেটা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানেন।
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ। সমাবেশে সভাপতিত্বে করেন কৃষক লীগের  সভাপতি সমীর চন্দ।
শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে মহিলা আওয়ামী লীগ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat