×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৬-২৮
  • ৫৫০৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রাত পোহালেই ঈদুল আযহা, নাড়ীর টানে বাড়িমুখো মানুষ, তবুও এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ৯৭ অংশ মহাসড়কে রয়েছে পুরোপুরি ফাঁকা। মহাসড়কের কুমিল্লা অংশে যানজট মুক্ত থাকায় যাত্রীদের চলাচলে কোন প্রকার ভোগান্তি পোহাতে হচ্ছে না। পাশাপাশি পণ্য ও পশুবাহী গাড়িও চলাচল করছে স্বস্তিতে। বুধবার বেলা থেকে বেলা ১টা পর্যন্ত মহাসড়ক ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে।
এদিকে, ঈদে বাড়ি ফেরা মানুষের নিরাপদ যাত্রা ও মহাসড়ককে যানজট মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। হাইওয়ে পুলিশের ১৫টি কুইক রেসপন্স টিম, দু’টি কন্ট্রোল রুম এবং দুর্ঘটনা কবলিত গাড়ি দ্রুত মহাসড়ক থেকে সরিয়ে নিতে রাখা হয়েছে পাঁচটি রেকার। এছাড়া সড়ক দুর্ঘটনায় কেউ আহত হলে তাদের চিকিৎসার জন্য দু’টি অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে।
হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ  বলেন, আমরা মহাসড়ককে যানজট মুক্ত রাখতে বিভিন্ন প্রস্তুুতি গ্রহণ করেছি। বিশেষ করে দাউদকান্দির গৌরপুর, চান্দিনা, ইলিয়টগঞ্জ, নিমসার বাজার, সদর দক্ষিণের সুয়াগাজী ও চৌদ্দগ্রাম উপজেলা সদরে যাতে যানবাহনের জট না হয় সে জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। ঈদ উপলক্ষে সাধারণ মানুষকে নিরাপদে বাড়ি পৌঁছাতে হাইওয়ে পুলিশ দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি মহাসড়কের যানজট তো দূরের কথা, কোথায়ও যেন জটলাও না বাঁধে।
কুমিল্লা থেকে ঢাকাগামী বাসযাত্রী আলমগীর হোসেন বলেন, সকালে এশিয়া লাইন পরিবহনে কুমিল্লা থেকে ঢাকায় এসেছি। মহাসড়কের কোথাও যানজট নেই। ঢাকা-কুমিল্লা রুটে চলাচলকারী রয়েল পরিবহনের বাসচালক শাখওয়াত হোসেন  বলেন, আজ সকালে মাত্র দেড় ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লায় এসেছি। তবে মহাসড়কের কোথাও যানজট পাইনি। যাত্রীরা স্বস্তিতে নিজ-নিজ গন্তবে ফিরছেন বলে জানিয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat