×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী কৃষিপণ্য সংরক্ষণে আধুনিক হিমাগার নির্মাণ করবে সরকার : বাণিজ্য প্রতিমন্ত্রী এই মুহূর্তে চালের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই : খাদ্যমন্ত্রী মহাখালীতে চিরচেনা যানজটের রূপ পাল্টেছে : স্বস্তিতে নগরবাসী
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৫
  • ৮০৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদেন করেছেন ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি)।
এ সময় আইসিএসবি’র ঢাকা রিজিওনাল চ্যাপ্টার (ডিআরসি) সাব কমিটি, কাউন্সিল মেম্বার, ইনস্টিটিউট এর সদস্য, ছাত্র ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ছাড়া আইসিএসবি’র ঢাকা রিজিওনাল চ্যাপ্টার (ডিআরসি) সাব কমিটির তত্ত্বাবধানে কাউন্সিল মেম্বার, ইনস্টিটিউট এর সদস্য, ছাত্র ও কর্মকর্তারা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করে।
ভোরে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়। আইসিএসবি’র ডিআরসি’র চেয়ারম্যান মোহাম্মদ হারুন-অর-রশিদ এফসিএস ও কাউন্সিল মেম্বারসহ আইসিএসবি’র অন্যান্য ফেলো এবং এসোসিয়েট সদস্য ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এ ছাড়া আইসিএসবি ঢাকার বাংলা মোটর এলাকায় দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করে।
এ সময় মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস, প্রেসিডেন্ট, এম নুরুল আলম এফসিএস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এ কে এম মুশফিকুর রহমান এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, মো. জাকির হোসেন, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর জীবন সম্পর্কে আলোচনা করেন।
ডিআরসি’র চেয়ারম্যান মোহাম্মদ হারুন-অর-রশিদ এফসিএস আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ডিআরসির সদস্য সচিব মো. শাহেদুল আমিন শিমুল এফসিএস।
এ ছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর শহীদ পরিবারের সদস্যদের আত্মার শান্তি, মাগফেরাত এবং মহান আল্লাহর রহমত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat