×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২৩-০৯-২১
  • ৯৩৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অস্ট্রেলিয়ার মেলবোর্নের এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের সাথে উন্নত সমৃদ্ধ স্মার্ট ব্যবস্থা গঠনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর সাথে  আনুষ্ঠানিক সমঝোতা স্বাক্ষরিত হয়েছে ।
আজ অস্ট্রেলিয়ার মেলবোর্নে এন্টারপ্রেনারশিপ কংগ্রেসে এই সমঝোতা স্বাক্ষরিত হয়।
বাংলাদেশের অভীষ্ট লক্ষ্য অর্জনে দেশে উদ্যোক্তা বিকাশ ও উন্নয়নে আইডিইবি’র চলমান উদ্যোগকে আরো বেগবান করার লক্ষ্যে যৌথ কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে আইডিইবি ও গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের মধ্যে এই সমঝোতা স্বাক্ষরিত হয়।
আইডিইবি’র পক্ষে ইনস্টিটিউশনের সভাপতি ও জেন-বাংলাদেশের পরিচালক প্রকৌশলী এ কে এম এ হামিদ এবং গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের পক্ষে গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট জোনাথন অর্টম্যানস সমঝোতা স্বাক্ষর করেন।  
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আইডিইবি’র রিসার্চ ফেলো প্রকৌশলী মোঃ এনামুল হক ও গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের পলিসি অ্যান্ড রিসার্চ ডিরেক্টর ম্যাট স্মিথ।
উল্লেখ্য, আইডিইবি’র প্রতিনিধিবৃন্দ জেন-বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গ্লোবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেসে অংশগ্রহণ করেন। কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আইডিইবি দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এই সমঝোতা স্বাক্ষরিত হয়েছে। আইডিইবি প্রত্যাশা করছে, এ ধরনের যৌথ কার্যক্রম পরিচালনার মাধ্যমে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ব্যাপকভাবে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা সম্ভব হবে যা দেশে কর্মসংস্থান ও অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat