×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১২-০৯
  • ৪৫৬৯১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভোলা জেলায় আজ নানা আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০২৩ পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার বেলা ১১ টায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘জয়িতা অন্মেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। বক্তব্য রাখেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, দৌলতখান উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, নারী নেত্রী হোসনে আরা চিনু, ভোলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ অপু, লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হোসনে আরা বেগম, নারী উদ্যেক্তা সাথী বেগম।
এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, বেগম রোকেয়া আমাদের মাঝে একজন কালজয়ী নারী হয়ে আছেন। তিনি বহু বই লিখে গেছেন। যা নারীদের এখোনো পথ দেখায়। নারীর ক্ষমতায়ন, উন্নয়ন ও অধিকার আদায়ের ক্ষেত্রে বেগম রোকেয়া একটি মডেল। তাই আমাদের নারী সমাজকে মহিয়শী নারী বেগম রোকেয়ার আদর্শকে ধারণ করতে হবে। সকল বাঁধা বিপত্তি পেড়িয়ে নারীদের আরো বেশি আত্বপ্রত্যয়ী হয়ে নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
পরে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ও শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী এমন পাঁচ ক্যাটাগরিতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচজন ও সদর উপজেলা পর্যায়ে পাঁচজন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়।
এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে মানববন্ধন ও র‌্যালির আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat