×
ব্রেকিং নিউজ :
ইরাকে মহিলা টিকটক তারকাকে গুলি করে হত্যা গেইল ও বোল্টের পর টি-টোয়েন্টি বিশ্ব কাপের শুভেচ্ছা দূত যুবরাজ ৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস তৈরি করলেন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৩-২৪
  • ৪৩৪৬৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
 ব্যাটিং ব্যর্থতায় এক ম্যাচ বাকী থাকতে অস্ট্রেলিয়ার কাছে তিন ম্য্যাচের ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।
আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ১১৮ রানের বড় ব্যবধানে হেরেছিলো টাইগ্রেসরা। এতে এক ম্যাচ বাকী থাকতে সিরিজ হেরে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়লো নিগার সুলতানার দল।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। টেস্ট মেজাজে বাংলাদেশের ইনিংস শুরু করেন দুই ওপেনার ফারজানা হক ও সোবহানা মোস্তারি। ৫১ বলে ১৭ রানের জুটি গড়েন তারা। ২০ বলে ৩ রান করে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে আউট হন সোবহানা।
দ্বিতীয় উইকেট জুটিতেও টেস্ট মেজাজ অব্যাহত রাখেন ফারজানা ও তিন নম্বরে নামা মুরশিদা খাতুন। ৪১ বল খেলে ৬ রান যোগ করেন তারা। দলীয় ২৩ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদশ। ৫২ বল খেলে মাত্র ৭ রানে বিদায় নেন ফারজানা।
এরপর মুরশিদা ২৪ বলে ৫ ও অধিনায়ক নিগার সুলতানা ৫ বলে ১ রানে আউট হলে ১৮তম ওভারে ২৭ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।
টপ অর্ডারের চার ব্যাটার দুই অংকে পা রাখতে না পারলেও মিডল অর্ডারের দুই ব্যাটার ফাহিমা খাতুন ও রিতু মনি ডাবল ফিগারের দেখা পান। কিন্তু বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তারা। ফাহিমা ১১ ও রিতু ১০ রান করেন।
স্বীকৃত ব্যাটারদের ব্যর্থতায় ৬১ রানে ৮ উইকেট হারিয়ে দ্রুত ইনিংস গুটিয়ে যাবার মুখে পড়ে বাংলাদেশ। কিন্তু শেষ তিন ব্যাটারের লড়াইয়ে ১শ রান পার করার স্বপ্ন দেখে বাংলাদেশ। নবম উইকেটে সুলতানা খাতুনের সাথে ৪৩ বলে ১৬ এবং শেষ উইকেটে মারুফা আকতারকে নিয়ে ৩৪ বলে ২০ রান যোগ করেন নাহিদা। তারপরও দলগতভাবে  তিন অংক স্পর্শ করতে পারেনি বাংলাদেশ। শেষ ব্যাটার হিসেবে নাহিদার আউটে ৪৪ দশমিক ১ ওভারে ৯৭ রানে অলআউট হয় বাংলাদেশ। এই নিয়ে দশমবার ওয়ানডেতে ১শর নীচে অলআউট হলো বাংলাদেশ। শেষ দুই উইকেটে ৩৬ রানে আসে টাইগ্রেসদের। ৩টি চারে ৪৭ বলে দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন নাহিদা। অতিরিক্ত থেকে ২০ রান পায় বাংলাদেশ।
বাংলাদেশের ৯ উইকেট শিকার করেন অস্ট্রেলিয়ার চার স্পিনার। সফি মলিনেক্স ৩টি, অ্যাশলে গার্ডনার-আলানা কিং ও জিওর্জি ওয়ারেহাম ২টি করে উইকেট নেন।
৯৮ রানের টার্গেটে খেলতে নেমে পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৫ রানে রান আউট হন ফোবি লিচফিল্ড।
এরপর অধিনায়ক অ্যালিসা হিলিকে ১৫ রানে রাবেয়া খাতুন এবং বেথ মুনিকে ৮ রানে আউট করেন সুলতানা। এতে ৩৯ রানে ৩ উইকেট হারায় অস্ট্রেলিয়া। পরবর্তীতে চতুর্থ উইকেটে তাহিলা ম্যাকগ্রাকে নিয়ে ২১ ও এবং পঞ্চম উইকেটে গার্ডনারকে নিয়ে অবিচ্ছিন্ন ৩৮ রান যোগ করে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন এলিসে পেরি।
৩টি চারে পেরি ৩৫ রানে এবং গার্ডনার ২০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের সুলতানা ও রাবেয়া ১টি করে উইকেট নেন।
আগামী ২৭ মার্চ একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat