×
ব্রেকিং নিউজ :
বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন : পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ১ম ব্যাচে শতভাগ পাশ রুশ হামলার পর ইউক্রেনের খারখিভ এলাকা থেকে ৪ সহস্রা ধিক বাসিন্দা অপসারণ ফেনীতে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১১৫০ জন সুনামগঞ্জে পান্ডারখাল বাঁধ নির্মাণের সুবর্ণজয়ন্তী উদযাপন গণমাধ্যম কর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেয়া শুরু : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির প্রতিনিধি দল শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-২৮
  • ৪৩৫৪০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী হুন মানেট শনিবার বলেছেন, কম্বোডিয়ায় সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে গোলাবারুদ বিস্ফোরণে ২০ জন সৈন্য নিহত হয়েছে। খবর এএফপি’র।
প্রধানমন্ত্রী বলেন, কম্বোডিয়ার রাজধানীর পশ্চিমে কাম্পং স্পিউ প্রদেশের সেনা ঘাঁটিতে দুপুর ২টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণ ঘটে। এতে আরো অনেক সৈন্য আহত হয়।
এদিকে সেনাবাহিনী বলেছে, সেখানে অস্ত্র ভর্তি একটি ট্রাক বিস্ফোরিত হয়।
হুন মানেট ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে বলেছেন, ‘আমি গোলাবারুদ বিস্ফোরণ ঘটনার খবর পেয়ে গভীরভাবে মর্মাহত হয়েছি। বিবৃতিতে তিনি নিহতদের পরিবারের সদস্যদের প্রতি তার গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।
সেখানে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
সোশ্যাল মিডিয়ার ছবিতে একটি ধ্বংসপ্রাপ্ত একতলা ভবন থেকে ধোঁয়ার কুন্ডলী উঠতে দেখা যায়। এ ঘটনার পর পার্শ্ববর্তী এক গ্রামের বাসিন্দারা বিভিন্ন ঘরবাড়ির ভাঙ্গা জানালার ছবি অনলাইনে শেয়ার করেছে। বিস্ফোরণের বিকট শব্দে এসব জানালার কাঁচ ভেঙ্গে পড়ে বলে তারা জানায়।
কম্বোডিয়ার সেনাবাহিনী বলেছে , বিস্ফোরণটি গোলাবারুদের গুদামে ঘটে।
এতে অস্ত্র ভর্তি একটি ট্রাক বিধ্বংস হয়।
খবরে বলা হয়, বিস্ফোরণে একটি অফিস ভবন এবং আশেপাশের ব্যারাকগুলো ধ্বংস হয়েছে। এতে পার্শ্ববর্তী ২৫টি
ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
তার বিবৃতিতে হুন মানেট বলেন, তিনি নিহত সৈন্যদের অন্ত্যেষ্টিক্রিয়া দ্রুত সম্পন্ন করতে প্রতিরক্ষামন্ত্রী এবং দ্য রয়্যাল কম্বোডিয়ান আর্মড ফোর্সের কমান্ডার-ইন-চিফকে নির্দেশ দিয়েছেন।
তিনি আরো বলেন, নিহতদের প্রত্যেকের পরিবার ২০,০০০ ডলার এবং আহত সৈন্যরা ৫,০০০ ডলার করে পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat