×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২০-০১-৩০
  • ৩৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চীনে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭০ জনে, নতুন করে আক্রান্ত ১৭০০

চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে। এদিকে এ ভাইরাসে নতুন করে আরো এক হাজার ৭শ’ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সরকার একথা জানায়। খবর এএফপি’র।
খবরে বলা হয়, নতুন করে যে ৩৮ জনের মৃত্যু হয়েছে তাদের ৩৭ জনই হুবেই প্রদেশের বাসিন্দা। এ প্রদেশে সবচেয়ে বেশি মাত্রায় এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। আর এ ভাইরাস সারা বিশ্বেই একটি উৎকণ্ঠার সৃষ্টি করেছে।
জাতীয় স্বাস্থ্য কমিশনের প্রতিবেদনে বলা হয়, চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে অপর জনের মৃত্যু হয়।কমিশন জানায়, এই প্রথম তিব্বতেও এক ব্যক্তি এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।
নতুন করে যে এক হাজার ৭শ’ জন ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের মধ্যে প্রায় এক হাজার ৩২ জনই হুবেই প্রদেশের বাসিন্দা।বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা সার্স ভাইরাসের মতো এ ভাইরাসের মহামারির ক্ষেত্রেও জোরালো পদক্ষেপ নিতে সকল সরকারকে সতর্ক করে দিয়েছে।এ ভাইরাস ছড়িয়ে পড়ার কেন্দ্রস্থল থেকে বুধবার কয়েকশ’ বিদেশি নাগরিককে সরিয়ে নেয়া হয়।ফিনল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের এক ডজনেরও বেশি দেশে এ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat