×
ব্রেকিং নিউজ :
নওগাঁয় টিসিবি তেল ও ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রি, প্রতিষ্ঠান সিলগালা মাই জিপিতে শিখোর সব শিক্ষা কন্টেন্ট নওগাঁর মান্দায় বিয়ে দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর অনশন কুমিল্লায় অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী শচীন মেলা ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি চার দিন বন্ধ নিরাপদ ও বাসযোগ্য দেশ গঠনে পরিকল্পিত নগরায়নের বিকল্প নেই : রাষ্ট্রপতি মুজিববর্ষে সরকার ১,৮৫,১২৯টি ভূমিহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছে : প্রধানমন্ত্রী অশুভ চক্র হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়ে সরকারের ওপর দায় চাপাতে চায় : ওবায়দুল কাদের আওয়ামী লীগই সবসময় দুর্গত মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না : তথ্যমন্ত্রী স্পিকারের সঙ্গে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ
  • আপডেট টাইম : 26/11/2020 09:01 PM
  • 1273 বার পঠিত

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার উদ্যোগের পক্ষে আমেরিকানরা দাঁড়াবে না।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার আহ্বানের প্রেক্ষিতে বাইডেন বুধবার এ কথা বলেন।
থ্যাংকস গিভিং হলিডে’র প্রাক্কালে নিজ শহর উইলমিংটনে এক বক্তব্যে বাইডেন বলেন, আমেরিকানরা সম্পূর্ণ অবাধ ও সুষ্ঠু নির্বাচন করেছে এবং পরে আমরা এর ফলাফলকে সম্মান করেছি।
তিনি বলেন, এই দেশের জনগণ ও দেশের আইন ছাড়া অন্য কোন কিছুর পক্ষে দাঁড়াবে না।
গত ৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর থেকে ট্রাম্প একের পর এক জালিয়াতির অভিযোগ তুলছেন। যদিও এসব অভিযোগের পক্ষে তিনি অর্থপূর্ণ কোন প্রমাণ দেখাতে পারেন নি।
এছাড়া পেনসিলভেনিয়ায় সমর্থকদের তিনি বলেছেন, আমাদেরকে নির্বাচনের ফলাফল উল্টে দিতে হবে। কারণ এতে জালিয়াতি হয়েছে।
এ প্রেক্ষিতে বাইডেনের এ বক্তব্য ট্রাম্পের বিপক্ষে তাদের কঠোর অবস্থানেরই বহিঃপ্রকাশ বলে মনে করা হচ্ছে।
এদিকে পরাজয় স্বীকার না করলেও ট্রাম্প ক্ষমতা হস্তান্তরে রাজি হয়েছেন। গত সোমবার তিনি বলেছেন, ক্ষমতা হস্তান্তর দেখভাল করা জেনারেল সার্ভিসেস এডমিনিষ্ট্রেশানের (জিএসএ) এর যা করণীয়, তা তাদের অবশ্যই করা উচিত।
এরপর থেকে বাইডেন টিম জিএসএ’র সাথে ক্ষমতা হস্তান্তর নিয়ে তাদের কাজ শুরু করেছে। এছাড়া মঙ্গলবার বাইডেন তার নতুন মন্ত্রীসভার সদস্যদের নাম ঘোষণা করেছেন। সে সময়ে তিনি বলেছেন, এটি এমন একটি টিম যা আমেরিকার ফিরে আসার প্রতিনিধিত্ব করে। পিছু হটা নয় আমেরিকা এখন বিশ^কে নেতৃত্ব দিতে প্রস্তুত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...