×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৯-০৮
  • ৬৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নীলফামারী জেলা সদরে আজ বুধবার সকাল ১১টার দিকে গোরগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে করোনা সচেতনতায় ক্যাম্পিং শুরু করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। “নর্থ বেঙ্গল কোভিড-১৯ ইয়থ ফোরাম” নামে একটি সংগঠনের ব্যানারে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ওই কাজ শুরু করেছেন তারা।
এসময় করোনা প্রতিরোধে স্থানীয় যুবকদের মাস্ক পড়া, জনসমাগম এড়িয়ে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, হাঁচি কাঁশি দিলে মুখ ঢেকে ফেলা, ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, মানসম্মত ও পুষ্টিকর খাওয়া, করোনার টিকা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে কাউন্সিলিং করেন তারা।
সংগঠনটির পক্ষে নীলফামারী জেলায় কাজ করছেন পাঁচজন শিক্ষার্থী। তাদের দলনেতা মো. মাহাবুব হাসান বলেন, “আমরা বিভিন্ন এলাকায় গিয়ে মাস্ক বিতরণের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, নারী ও শিশুদের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং যত দ্রুত সম্ভব টিকা গ্রহণের জন্য উৎসাহিত করছি। জনসাধারণকে টিকা গ্রহণে আগ্রহী ও টিকা কার্যক্রমকে গতিশীল করার জন্য ধর্মীয় নেতা, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করে কার্যক্রমকে অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছি।”
তিনি জানান, ইউনিসেফ ও বাংলাদেশ বেতারের তত্বাবধানে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলায় এ কার্যক্রম চলছে। কার্যক্রমটি পরিচালনা এবং সার্বক্ষণিক নজরদারি করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক ড. নাজিয়াত হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক মামুন আব্দুল কাইয়ুম এবং ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেণ্ট কর্মকর্তা মনজুর আহমেদ।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৮০জন শিক্ষার্থী ১৬টি দলে ভাগ হয়ে গত ৩ সেপ্টেম্বর থেকে একযোগে ১৬ জেলায় ওই কার্যক্রমে অংশ গ্রহণ করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat