×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-১৬
  • ৪৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রের শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর উদ্যোগে  ঢাকায় “প্রবাস প্রত্যয়ে বঙ্গবন্ধু” শীর্ষক  এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
 জাতীয় জাদুঘর, কবি সুফিয়া কামাল মিলনায়তনে  আগামীকাল বিকাল ৫ টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন স্বাধীনতা পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ।  এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি। বিশেষ অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস ও একুশে পদক প্রাপ্ত শব্দসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী। সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক সভাপতি মনিকা রায় চৌধুরী।
বাংলাদেশে অনুষ্ঠানের আয়োজন সর্ম্পকে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর  সভাপতি মনিকা রায় চৌধুরী  বাসস কে বলেন,‘আমরা বাংলা সংস্কৃতির প্রচার ও প্রসারে যুক্তরাষ্ট্রে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানানোর জন্য  বাংলাদেশে আমরা এই আয়োজন করেছি।’  এর আগে  শিল্পকলা একাডেমি ইউএসএ ইনক আয়োজিত অনুষ্ঠানে যে সকল সংগীত শিল্পীরা  করোনা মহামারিতে ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ গ্রহন করেছিলেন তাদের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন তিনি।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন ড. অরূপ রতন চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, সঞ্জয় কবিরাজ, মাসরীন নাহার বনি, তিমির রায়, রেজওয়ানুল হক, পূজন দাস, শওকত আরা আঁখি, সুমা ভৌমিক, নুরুন্নাহার আওয়াল, আতিক শামস, সাফিয়া আফরোজ ইতি, নিগার সুলতানা তাওহিদ, আইভি দাস। পাতার বাঁশি বাঝিয়ে শুনাবেন গোলাম রব্বানী। আবৃত্তি করবেন কবি নির্মলেন্দু গুণ। নৃত্য পরিবেশন করবেন স্বস্তিকা পোদ্দার ও চলন্তিকা দাস ঝর্ণা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat