Logo
×
ব্রেকিং নিউজ :
বন্ধ মিল চালু করতে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ শিল্প সচিবের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দলীয় নেতা কর্মীদের প্রতি আহবান প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে উৎপাদন সক্ষমতা বাড়াতে হবে : রাবাব ফাতিমা বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে সুইডেন : রাষ্ট্রদূত লন্ডনে অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সন্ত্রাসমুক্ত ও প্রতিযোগিতামূলক : সিইসি হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
  • আপডেট টাইম : 12/10/2021 07:47 PM
  • 33 বার পঠিত
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অন্যান্য উদ্যোগের পাশাপাশি দক্ষতাভিত্তিক কারিগরি শিক্ষার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। 
আজ মঙ্গলবার শিক্ষা সহায়তা কর্মসূচির অংশ হিসেবে জাহেদী ফাউন্ডেশনের যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে তিনি একথা বলেন।  
শিক্ষামন্ত্রী বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করে শিক্ষাক্রম প্রণয়ন ও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। পরিবর্তিত শিক্ষাক্রমের লক্ষ্য অর্জনে দরকার  হাতে কলমে শিক্ষা, যেক্ষেত্রে ল্যাবরেটরি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।    
ডা. দীপু মনি বলেন, এই ল্যাবরেটরি শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান ও কর্মসংস্থানের উপযোগী দক্ষতা অর্জনে সহায়তা করবে। জাহেদী ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে ল্যাবরেটরি নির্মাণ দেশের উন্নয়নে সহায়তার একটি অনন্য উদ্যোগ হিসেবে আখ্যায়িত করে তিনি দেশের বিত্তবানদের এ ধরনের জাতিগঠনমূলক মহতী কাজে এগিয়ে আসার আহ্বান জানান। 
 উল্লেখ্য, আগামী ছয় মাসের মধ্যে জাহেদী ফাউন্ডেশন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।  
এতে ছয়তলা ভবন নির্মাণ করা হবে। থাকবে ১২টি আধুনিক সুবিধা সংবলিত ল্যাবরেটরি।
 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক  ড. মোঃ হেলাল উদ্দিন  এবং জাহেদী ফাঊন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...