×
  • প্রকাশিত : ২০২১-১১-২৬
  • ৭১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৫ জন শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ০ দশমিক ৪০ শতাংশ। তবে এ সময় শহর ও গ্রামে কোনো করোনা রোগির মৃত্যু হয়নি।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের ১ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন ৫ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এর মধ্যে শহরের ৪ ও মিরসরাই উপজেলার একজন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ৩৭৮ জন। এর মধ্যে শহরের ৭৪ হাজার ৭৪ ও গ্রামের ২৮ হাজার ৩০৪ জন। গতকাল করোনায় আক্রান্ত কেউ মারা যায়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনই রয়েছে। এতে শহরের ৭২৩ ও গ্রামের ৬০৮ জন। 
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাব শেভরনে গতকাল সবচেয়ে বেশি ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহর ও গ্রামের একজন করে জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনার মধ্যে শহরের একজন আক্রান্ত শনাক্ত হয়। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩৩ এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬৮টি নমুনায় শহরের একটি করে নমুনায় ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।
এদিকে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৮১, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬, বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৭, এপিক হেলথ কেয়ারে ২১ ও মেট্রোপলিটন হাসপাতালে ৭টি নমুনা পরীক্ষার জন্য জমা হয়। পাঁচ ল্যাবরেটরিতে পরীক্ষিত ৩৩২ নমুনার একটিরও পজিটিভ রেজাল্ট মিলেনি।
এদিন ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাব এইড ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাব এবং এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামের কোনো নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালেও পাঠানো হয়নি। 
ল্যাবভিত্তিক রিপোর্ট পর্যবেক্ষণে চমেকে ১ দশমিক ৮৫, শেভরনে ০ দশমিক ৪১, ইম্পেরিয়ালে ০ দশমিক ৪৩, মা ও শিশু হাসপাতালে ০ দশমিক ৫৯ শতাংশ এবং বিআইটিআইডি, চবি, আরটিআরএল, এপিক হেলথ কেয়ার ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ০ শতাংশ সংক্রমণ হার নির্ণিত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat