×
ব্রেকিং নিউজ :
আইপিএল: চেন্নাইয়ের বড় জয়ের ম্যাচে উইকেট শিকার তালিকার শীর্ষে ফিরলেন মুস্তাফিজ গানে সরকারের সমালোচনা করায় ইরানি র‌্যাপারের মৃত্যুদণ্ড সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন
  • প্রকাশিত : ২০২১-১১-২৬
  • ৭৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৫ জন শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ০ দশমিক ৪০ শতাংশ। তবে এ সময় শহর ও গ্রামে কোনো করোনা রোগির মৃত্যু হয়নি।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের ১ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন ৫ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এর মধ্যে শহরের ৪ ও মিরসরাই উপজেলার একজন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ৩৭৮ জন। এর মধ্যে শহরের ৭৪ হাজার ৭৪ ও গ্রামের ২৮ হাজার ৩০৪ জন। গতকাল করোনায় আক্রান্ত কেউ মারা যায়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনই রয়েছে। এতে শহরের ৭২৩ ও গ্রামের ৬০৮ জন। 
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাব শেভরনে গতকাল সবচেয়ে বেশি ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহর ও গ্রামের একজন করে জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনার মধ্যে শহরের একজন আক্রান্ত শনাক্ত হয়। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩৩ এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬৮টি নমুনায় শহরের একটি করে নমুনায় ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।
এদিকে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৮১, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬, বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৭, এপিক হেলথ কেয়ারে ২১ ও মেট্রোপলিটন হাসপাতালে ৭টি নমুনা পরীক্ষার জন্য জমা হয়। পাঁচ ল্যাবরেটরিতে পরীক্ষিত ৩৩২ নমুনার একটিরও পজিটিভ রেজাল্ট মিলেনি।
এদিন ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাব এইড ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাব এবং এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামের কোনো নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালেও পাঠানো হয়নি। 
ল্যাবভিত্তিক রিপোর্ট পর্যবেক্ষণে চমেকে ১ দশমিক ৮৫, শেভরনে ০ দশমিক ৪১, ইম্পেরিয়ালে ০ দশমিক ৪৩, মা ও শিশু হাসপাতালে ০ দশমিক ৫৯ শতাংশ এবং বিআইটিআইডি, চবি, আরটিআরএল, এপিক হেলথ কেয়ার ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ০ শতাংশ সংক্রমণ হার নির্ণিত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat