×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৭-০৪
  • ৬৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুবক-যুবতী ও হতদরিদ্র নারী-পুরুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ঝিনাইদহে ৩১০ জনকে বিনামুল্যে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান করা হয়েছে।
সোমবার সকালে শহরের আরাপপুরে বহুমুখী মানবকল্যাণ সংস্থার কার্যালয়ে এ সদনপত্র বিতরণ করা হয়।
সংস্থার সেক্রেটারী ও বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল লতিফ শেখ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংস্থার সভাপতি জোয়াদ আলী বিশ^াস, চুয়াডাঙ্গায় বহুমুখী মানবকল্যাণ সংস্থার বিপুল আশরাফ প্রমুখ।
আয়োজকরা জানিয়েছেন, বিনামূল্যে বহুমুখী মানবকল্যাণ সংস্থা ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে বিনামূল্যে কম্পিউটার এ্যাপ্লিকেশন এবং ড্রাইভিং কাম অটো মেকানিকস প্রশিক্ষণ কর্মসূচী চলছে।
সোমবার ২২০ জনকে কম্পিউটার এ্যাপ্লিকেশন ও ৯০ জনকে ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ করা হয়।
১৮ থেকে ৪০ বছর বয়সী কমপক্ষে অষ্টম শ্রেণী পাস দুস্থ, বিধবা ও হতদরিদ্র জনগোষ্ঠীকে এ প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে।
দুই মাস মেয়াদী এই কম্পিউটার এ্যাপ্লিকেশন প্রশিক্ষণ চলাকালে শিক্ষার্থীদের যাতায়াত খরচ, নাস্তা, সনদপত্র প্রদান এবং চাকুরির ব্যবস্থাও করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat