×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-০৩-১৪
  • ৩৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দালালের দৌরাত্ম ও প্রতারণা রোধে আইন প্রয়োগে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন।
বিদেশে চাকুরি দেয়ার নামে নূন্যতম প্রতারণাও মানবপাচারের শামিল উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার মানব পাচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।
ইমরান আহমদ আজ শনিবার সকাল ১০টায় রাজধানীর নিউইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের বিজয় ৭১ অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশনের (আইওএম) যৌথ উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য আয়োজিত ‘শ্রম অভিবাসন সংক্রান্ত অপরাধ দমনে মোবাইল কোর্ট পরিচালনা’ শীর্ষক দু’দিনব্যাপি এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
দেশের অর্থনীতি অনেকাংশে রেমিটেন্সের উপর নির্ভরশীল এ কথা উল্লেখ করে তিনি বলেন,‘দিন দিন রেমিটেন্স প্রবাহ বেড়েই চলছে’।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মোঃ শামছুল আলম, আইওএম’র মিশন প্রধান গিওর্গি গিগাউরি, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নাজীবুল ইসলাম, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।
ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, গ্লোবাল কম্প্যাক্ট ফর মাইগ্রেশনের লক্ষ্য বাস্তবায়নে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। তিনি বলেন, নরাপদ শ্রম অভিবাসন বাস্তবায়নের লক্ষ্যে আইনী বিধি-বিধান সঠিকভাবে প্রয়োগের কোনো বিকল্প নাই।
এ কর্মশালায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ৩২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশগ্রহণ করছেন।
পরবর্তীতে আরো ৫৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে এ ধরনের কর্মশালা অনুষ্ঠিত হবে বলেও এ অনুষ্ঠানে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat