×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর সমাধিতে ঢাবি আ্যলামনাই অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা দেশে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় উল্লাপাড়া জনতার হাট পরিদর্শন কালে সার্জিক্যাল মাক্স বিতরণ সুনামগঞ্জের বাউল শিল্পীদের মধ্যে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর কাছে বুয়েট ছাত্রলীগের নেতা আরিফ রায়হান দীপ হত্যার বিচার চাইলেন দীপের বাবা লিসবনে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী রপ্তানি বৃদ্ধির মাধ্যমে কৃষিকে আরও সমৃদ্ধ করতে হবে : কৃষিমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের গড়তে অভিভাবকদের প্রতি ঢাবি উপাচার্যের আহ্বান গ্রিসে বিশেষ প্রদর্শনীতে ‘হাসিনা: এ ডটারস টেল’ করোনায় আরও ৬ জনের মৃত্যু দুর্যোগ মোকাবেলায় সরকারের মহাপরিকল্পনা রয়েছে : পরিকল্পনামন্ত্রী
  • আপডেট টাইম : 18/06/2022 04:14 PM
  • 53 বার পঠিত

মার্কিন খাদ্য ও ঔষধ প্রশাসন (এফডিএ) সবচেয়ে ছোট শিশুদের ফাইজার ও মডার্নার তৈরি কোভিড-১৯ টিকা ব্যবহারের জন্য শুক্রবার জরুরি অনুমোদন দিয়েছে। খবর এএফপি’র।
মার্কিন এ সংস্থা ছয় মাস থেকে পাঁচ বছর বয়সের শিশুদের জন্য মডার্নার দুই ডোজ এবং ছয় মাস থেকে চার বছর বয়সের শিশুদের জন্য ফাইজারের তিন ডোজ টিকা দেওয়ার ছাড়পত্র দিয়েছে। তাদের অনুমোদন বিশ্বব্যাপী সর্বোচ্চ মানদ- বিবেচনা করা হয়ে থাকে।
এক বিবৃতিতে প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘আজ হচ্ছে আমেরিকাজুড়ে বাবা-মা ও পরিবারের জন্য বড় পরিত্রাণের দিন।’
তিনি আরও বলেন, ভ্যাকসিন গ্রহণ করা ছোট শিশুরা ‘আমাদের দেশকে নিরাপদভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া অব্যাহত রাখতে সহায়তা করবে।’
এফডিএ প্রধান রবার ক্যালিফ একইভাবে এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘সবচেয়ে ছোট শিশুদের জন্য এসব ভ্যাকসিন তাদেরকে কোভিড-১৯ এর মারাত্মক ছোবল থেকে রক্ষা করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...