×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-০৩-১৬
  • ৬২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
উল্লাপাড়ায় ৩০ পরিবার পাচ্ছেন মুজিববর্ষের উপহার ,দূর্যোগ সহনীয় বসত ঘর

আল মাহমুদ,উল্লাপাড়া, সিরাজগঞ্জ:-সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ১৪ টি ইউনিয়নের ৩০ পরিবার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার হিসেবে দূর্যোগ সহনীয় বাসগৃহ (ঘর) পাচ্ছেন। ১৭ মার্চ এসব বাসগৃহ উদ্বোধন ও হস্তান্তর করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে এসব বাসগৃহ নির্মান করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে জায়গা আছে, ঘর নেই প্রকল্পের আওতায় স্থানীয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর নির্মান কাজ বাস্তবায়ন করছে। প্রতিটি পরিবারের জন্য ইটের দেয়ালের উপর টিনশেডের দু’কামরার বসত ঘর, বারান্দা, ওয়াশরুম ও রান্নাঘর নির্মান করে দেওয়া হয়েছে। প্রতিটি পরিবারের জন্য প্রায় ৩ লাখ টাকা ব্যায়ে এ বাসগৃহ নির্মান করা হয়েছে।
সদর উল্লাপাড়া ইউনিয়নের মোছাঃ লিলি খাতুন ও মোঃ হাচেন আলী বাসগৃহ পেয়েছেন। নাগরৌহা গ্রামের স্বামী পরিত্যাক্তা মোছাঃ লিলি খাতুন জানান, তার পঙ্গু মাকে নিয়ে নিজস্ব ভিটেতে একটি টিনের ঘরে বসবাস করে আসছে। নতুন একটি বসতঘর নির্মান করার মতো অর্থ নেই। আর এমন বসতঘরতো তার কাছে স্বপ্নই ছিল। তাকে সরকার এ-বাসগৃহ নির্মান করে দেওয়ায় জীবনের সবচেয়ে বেশি পাওয়া ও খুশি হয়েছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা জানানোর সময় তার চোখ বেয়ে আনন্দ অশ্রু প্রবাহিত হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মোঃ মাহ্বুবুর রহমান ভূঁইয়া জানান, উপজেলার ১৪ টি ইউনিয়নে যাচাই-বাছাই করে প্রকৃত হতদরিদ্র ও যারা পাওয়ার উপযুক্ত তাদেরকেই এ বাসগৃহ (ঘর) বরাদ্দ দেয়া হয়েছে। মুজিববর্ষে উপজেলার প্রতিটি গ্রামে একজন করে এ ঘর দেবেন বলে তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat