×
ব্রেকিং নিউজ :
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০২-০৯
  • ৫৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

২০০৩ সালের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ের পর পাকিস্তান দলকে নিয়ে আরো উঁচু লক্ষ্য স্থির করেছেন প্রধান কোচ মিসবাহ-উল-হক। জাতীয় দলকে এখন সব ফর্মেটের ক্রিকেটে বিশ^ র‌্যাংকিংয়ের শীর্ষ তিনে দেখতে চান তিনি।
রাওয়ালপিন্ডিতে তীব্র প্রতিদ্বন্দিতা শেষে দ্বিতীয় ও শেষ টেস্টে সোমবার সফরকারী প্রোটিয়াদের ৯৫ রানে হারায় পাকিস্তান। এই জয়ে সফরকারী দলকে হোটাইটওয়াশ করে স্বাগতিকরা। নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের কাছে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরে চাকুরি হারানোর হুমকিতে পড়ে যাওয়া প্রধান কোচ আরো বলেন, তার দলটি এখন সঠিক পথেই রয়েছে।
আজ এক ভার্চুয়াল মঞ্চ থেকে মিসবাহ সাংবাদিকদের বলেন,‘ আমাদের আসল লক্ষ্য হচ্ছে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল হওয়া,অন্য ফর্মেটের ক্রিকেটেও শীর্ষ তিনে আসন নেয়া। খেলোয়াড়দেরকে আমরা সেই লক্ষ্যের কথাই বলছি।’
নিজেদের ক্রিকেট ইতিহাসে কেবলমাত্র একবারই মিসবাহর নেতৃত্বে ২০০৬ সালে বিশ^ টেস্ট রাংকিংয়ের এক নম্বর অবস্থানে উঠেছিল পাকিস্তান। তবে তার অবসর গ্রহনের এক বছর পর ২০১৮ সালে টি-২০ ক্রিকেটের এক নম্বর স্থানে উঠেছিল দলটি।
সব ফর্মেটে পাকিস্তানের র্Íমান অধিনায়ক বাবর আজমেরও প্রশংসা করেন মিসবাহ। বাবরকে বিশে^র সেরা ব্যাটসম্যান উল্লেখ করে পাকিস্তান কোচ বলেন,‘ আমরা সঠিক পথেই রয়েছি। নতুন কোচের অধীনে দক্ষিন আফ্রিকার বিপক্ষে এই জয়টি দলের আত্মবিশ^াস আরো বাড়াবে। অধিনায়ক নিজেও প্রতিটি ম্যাচে নিজের উন্নতি করছে।’
দল দুটি এখন তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে। আগামী ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি লাহোরে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। এরপর আগামী এপ্রিলে সিমিত ওভারের সিরিজ খেলতে দক্ষিন আফ্রিকা সফরে যাবে পাকিস্তান। এরপর টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাবে পাকিস্তানী দল।
এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার পাশাপাশি আগামী দুই বছরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেবার কথা রয়েছে পাকিস্তানের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat